খালেদা জিয়া ১৫০ স্যুটকেস ভর্তি টাকা সৌদির লকারে রেখেছেন: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, খালেদা জিয়া ক্ষমতায় থাকাকালীন ১৫০ টি সুটকেসে টাকা নিয়ে সৌদি আরবে গিয়েছিলেন এবং সৌদি আরবে একটি লকার ভাড়া করে টাকা রেখেছিলেন।

শুক্রবার নিউইয়র্কের লাগার্দে বিমানবন্দরের ম্যারিয়ট হোটেলে আওয়ামী লীগের ইউএস চ্যাপ্টার আয়োজিত ভার্চুয়াল সংবর্ধনায় প্রধানমন্ত্রী এ মন্তব্য করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমি একটি ট্রাঙ্ক ও বস্তায় বৈদেশিক মুদ্রা এনেছি। এখন তাদের কাছে আমার প্রশ্ন হল আমি ট্রাঙ্ক এবং বস্তা কোথায় রাখলাম? তিনি বলেন, ‘আমি কিছু লোককে বলতে শুনেছি, কত বস্তা, কত কাণ্ড আমি বৈদেশিক মুদ্রা নিয়ে বিমানে এসেছি। যারা এইসব বলেছে, তারা যখন এটা জানে, সেই কাণ্ডগুলো কোথায় গিয়েছিল, আমি কোথায় রেখেছিলাম, কি হয়েছিল? তাদের সেটার খোঁজ দেওয়া হোক। ‘

শেখ হাসিনা বলেন, খালেদা জিয়া যখন ক্ষমতায় ছিলেন, তখন তিনি ১৫০ টি সুটকেসে টাকা নিয়ে সৌদি আরবে যান এবং সৌদি আরবে একটি লকার ভাড়া করে টাকা রেখেছিলেন। তার স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বাবর কয়েক মিলিয়ন ডলার নিয়ে মার্কিন বিমানবন্দরে আটক ছিলেন। পরে বাংলাদেশ দূতাবাসের মধ্যস্থতায় তাকে ছেড়ে দেওয়া হয়।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের পাশাপাশি যুক্তরাষ্ট্রেও দুর্নীতির সঙ্গে খালেদা জিয়া ও তার দুই ছেলের জড়িত থাকার তথ্য পাওয়া গেছে। তিনি বলেন, তার দুই ছেলে তারিক জিয়া এবং কোকো অর্থ পাচারের দায়ে দোষী সাব্যস্ত হয়েছেন। সরকার তাদের পাচারকৃত অর্থের একটি অংশ পুনরুদ্ধার করতে সক্ষম হয়েছে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *