গঠনমূলক কিছু বলতে না পারলে চুপ থাকুন – ট্রাম্পকে পুলিশ প্রধান !!

গঠনমূলক কথা বলতে না পারলে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে মুখ বন্ধ রাখতে বলেছেন টেক্সাস অঙ্গরাজ্যের হৌস্টন কাউন্টির পুলিশের প্রধান আর্ট আচেভেদো। ট্রাম্প বিক্ষোভ দমনে অঙ্গরাজ্যের গভর্নরদের ব্যর্থ বলার প্রতিক্রিয়ায় এই মন্তব্য করেছেন ওই পুলিশ কর্মকর্তা।

পুলিশের হাতে কৃষ্ণাঙ্গ হ’ত্যার প্রতিবাদে বিক্ষোভে অগ্নিগর্ভ হয়ে উঠেছে যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহর। এদিকে বিভিন্ন অঙ্গরাজ্যের গভর্নরদের ওপর বিক্ষোভ নিয়ন্ত্রণ করতে না পারার দায় চাপিয়ে দিচ্ছেন প্রেসিডেন্ট ট্রাম্প। তিনি গভর্নরদের দুর্বল আখ্যা দিয়ে বলেছেন, তারা পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যর্থ।

আর্ট আচেভেদো নামের ওই পুলিশ কর্মকর্তা সোমবার বলেন, এটা দমনের বিষয় না, এটি হৃদয় ও মন জয় করার বিষয়। সেইসঙ্গে ট্রাম্পকে তিনি অনুরোধ করেন তরুণদের জীবন বিপদের মধ্যে না ফেলতে।গতকাল সোমবার সকালে প্রেসিডেন্ট ট্রাম্প গভর্নরদের বিক্ষোভকারীদের ‘দমন’ করতে বলেন। ট্রাম্প বলেন, আপনারা যদি দমন না করেন তাহলে আপনাদের সময় নষ্ট করছেন।

এছাড়া আরেক সংবাদ সম্মেলন ট্রাম্প বলেছেন, চলমান বিক্ষোভ না থামাতে পারলে সেনাবাহিনী মোতায়েন করা হবে।গত ২৫ মে মিনেসোটা অঙ্গরাজ্যের বড় শহর মিনিয়াপলিসে পুলিশের হাতে জর্জ ফ্লয়েড নামে এক কৃষ্ণাঙ্গ নির্মমভাবে নিহত হন। এরপরই শুরু হয় বিক্ষোভ। ফ্লয়েডের মৃত্যুর ঘটনায় চার পুলিশ কর্মকর্তাকে তাৎক্ষণিকভাবে বরখাস্ত করে মিনিয়াপলিস পুলিশ বিভাগ।এদের মধ্যে ফ্লয়েডের ঘাড়ে হাঁটু দিয়ে চেপে ধরা ৪৪ বছর বয়সী দেরেককে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে ফ্লয়েডকে হ’ত্যার অভিযোগ আনা হয়েছে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *