গায়েব হয়নি উড়োজাহাজের ইঞ্জিন, রয়েছে নিজ’স্ব হেফাজতে

গত কয়েকদিন ধরে ব্যাপক আ’লোচনায় এসেছে বিমানবন্দর থেকে ইঞ্জিন গা’য়েব হওয়া নিয়ে। যার ফলে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশ্ন উঠছে বিমানবন্দরে’র নিরাপ’ত্তা ব্যবস্থা নিয়ে। তবে এই খবরে বি’স্ময় প্রকাশ করে ইউনাইটেড এয়ারওয়েজ কর্তৃপক্ষ জানান, উড়োজাহাজের ইঞ্জিন তাদের নিজ’স্ব হেফাজতে রয়েছে।

কয়েকটি বাংলা ও ইংরেজি দৈনিক পত্রিকার খবরে উড়োজাহাজের ই’ঞ্জিন গা’য়েব বলা হয়। তবে ক্লোজ সার্কিট ক্যামেরার (সিভিটিভি) ফুটেজ বি’শ্লেষণসহ নানা ভাবে অনুস’ন্ধান করে ইঞ্জি’নের হদিস পাওয়া যায়নি। সামাজিক মাধ্যমে এ নিয়ে সমালোচনা শুরু হয়। পরে বিমানবন্দরের কর্তৃপক্ষকে স’মালো’চনা করে নেতিবাচক মন্তব্য করেন নেটিজেন’রা।

ইউনাইটেড এয়ার ২০১৬ সালে তাদের কা’র্যক্রম বন্ধ করে দেওয়ার পর থেকে ঢাকায় বিমানবন্দরে পড়ে আছে তাদের ৯টি উড়োজাহাজ। সম্প্রতি এয়ারলাইন্সটি’র পরিচালনা পর্ষদ পুনর্গঠন করা হয়েছে। নতুন করে অ’পারেশনে আসার চেষ্টাও চলছে। ইঞ্জিন চু’রি হয়েছে কিনা জানতে চাইলে ইউনাইটেড এয়ারওয়েজ কর্তৃপক্ষ বি’ব্রতবোধ প্রকাশ করে।

নাম প্রকাশে অ’নিচ্ছুক সংস্থার শীর্ষ একজন কর্মকর্তা জানান, আমাদের উড়োজাহাজের ই’ঞ্জিন চু’রি হলো অথচ আমরা জানি না। আমরা কোথাও ইঞ্জিন চু’রির অভি’যোগ করিনি। আমাদের ইঞ্জিন আমাদের হেফাজতে’ই আছে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *