গুলিবিদ্ধ সিনহা পানি পানি বললে, বুট দিয়ে বুকের উপর লাথি মারে ওসি প্রদীপ

অবসরপ্রাপ্ত মেজর সিনহা ড। রাশেদ খান হত্যা মামলার দ্বিতীয় ধাপের দ্বিতীয় দিনে সোমবার আদালতে নয় নম্বর সাক্ষী সাক্ষ্য দিয়েছেন। কামাল হোসেন। জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল সাক্ষ্য গ্রহণ করেন। বরখাস্ত হওয়া ওসি প্রদীপ কুমার দাস, ইন্সপেক্টর লিয়াকত আলী এবং আরও ১৫ জন তখন আদালত কক্ষে ছিলেন।

মো কামাল হোসেনের বাড়ি টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর এলাকায়। ২০২০ সালের ৩১ জুলাই রাতে শামলাপুর তল্লাশিচৌকিতে পুলিশের গুলিতে সিনহা নিহত হন। রাশেদ খান। ঘটনার সময় তিনি ঘটনাস্থলে ছিলেন।

জবানবন্দি দেওয়ার সময় কামাল হোসেন আদালতকে বলেন, মেরিন ড্রাইভ রোডে শাপলাপুর চেকপোস্টের কাছে সিনহার গুলিবিদ্ধ হওয়ার সময় আশপাশে বেশ কয়েকজন লোক ছিল। তিনি ঘটনাস্থলে গিয়ে দেখেন গুলিবিদ্ধ হওয়ার পর সিনহা রাস্তায় পড়ে আছে। কিছুক্ষণ পর টেকনাফ থেকে ওসি প্রদীপ কুমার দাস (তৎকালীন টেকনাফ থানার ওসি) ঘটনাস্থলে পৌঁছে সিনহার দিকে এগিয়ে যান। সে সময় সিনহা বেঁচে থাকার জন্য ‘পানি পানি’ করছিলেন। প্রদীপ সিনহাকে পানি না দিয়ে তার বুকে লাথি মারে। এরপর প্রদীপ সিনহার মৃত্যুর কথা নিশ্চিত করে তার পা দিয়ে গলা চেপে ধরে।

কামাল হোসেনের সাক্ষ্যের তথ্য নিশ্চিত করেছেন মামলার সঙ্গে জড়িত একাধিক আইনজীবী।

আইনজীবীরা বলেন, সোমবার সকাল সোয়া ১০ টায় কামাল হোসেনের সাক্ষ্যগ্রহণ শুরু হয়। জবানবন্দির পর দুপুরে আসামিদের আইনজীবীদের জিজ্ঞাসাবাদ শুরু হয়। দুপুর দুইটায় বিচারক এক ঘণ্টার জন্য মুলতবি করেন। এরপর বিকাল ৫ টায় অভিযুক্তদের আইনজীবীদের জিজ্ঞাসাবাদ শুরু হয়। অভিযুক্তদের ১৫ জন আইনজীবীর জিজ্ঞাসাবাদ সন্ধ্যা ৬.৪৫ টার দিকে শেষ হয়।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *