ঘরে থেকেই যে উপায়ে করোনামুক্ত হলেন ঢাকা কলেজের ২ শিক্ষার্থী !!

করোনাভা’ইরাসে আক্রা’ন্ত ঢাকা কলেজের দুই শিক্ষার্থী এখন করোনামুক্ত। শনিবার (২৩ মে) নিজেদের করোনাভা’ইরাস নেগেটিভের কথা জানিয়েছে ওই দুই শিক্ষার্থী।গত ৩ মে সমাজবিজ্ঞান বিভাগের এক শিক্ষার্থীর শরীরে হালকা জ্বর ও গলাব্যথা নিয়ে করোনা পরীক্ষা করলে ফলাফল পজেটিভ আসে। এর কয়েকদিন পরেই অর্থনীতি বিভাগের আরেক শিক্ষার্থী করোনায় আক্রা’ন্ত হয়।

সমাজবিজ্ঞান বিভাগের ওই শিক্ষার্থী জানায়, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের করোনা ল্যাবে নমুনা পরীক্ষায় ফলাফল নেগেটিভ এসেছে। আর মুগদা জেনারেল হাসপাতালের করোনা ল্যাবে নমুনা পরীক্ষায় ফলাফল নেগেটিভ এসেছে অর্থনীতি বিভাগের ওই শিক্ষার্থীর।করোনা থেকে মুক্তি পাওয়া ওই দুই শিক্ষার্থী জানান, করোনা পজেটিভ আসার পরই নিজ বাসায় আইসোলেশনে চলে যান তারা। এরপর ডাক্তারের পরামর্শ অনুযায়ী আলাদা কক্ষে বসবাস শুরু করেন।

এছাড়া ডাক্তারের পরামর্শ অনুযায়ী প্যারাসিটামল ট্যাবলেট খাওয়া, স্যাভলন দিয়ে নিজেদের কক্ষ দিনে দুই থেকে তিন বার পরিষ্কার রাখা, নিজেদের কাপড় চোপড় পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা, গরম পানিতে স্যাভলন মিশিয়ে গোসল করা, হালকা গরম পানিতে লবন মিশিয়ে গড়গড়া করা, গরম পানির সঙ্গে লেবুর রস মিশিয়ে খাওয়া, হালকা গরম পানি খাওয়া। এছাড়া ভিটামিন সি যুক্ত খাবার খাওয়া, ঘরে থেকেই নিয়মিত ব্যায়াম করাসহ অন্যান্য সকল স্বাস্থ্য বিধি মেনে ঘরে অবস্থান করায় করোনা থেকে মুক্তি মিলেছে।

বর্তমানে তারা নিজ বাসায় অবস্থান করছেন এবং সম্পূর্ণ সুস্থ রয়েছেন বলেও জানান। কেউ করোনাভা’ইরাসে আক্রা’ন্ত হলে ভ’য় না পেয়ে মনে সাহস রেখে স্বাস্থ্য বিধি মেনে নিজ বাড়িতে অবস্থান করার কথাও বলেন ওই দুই শিক্ষার্থী। এছাড়া চলমান করোনা প’রিস্থিতিতে সবাইকে সর্বোচ্চ সচেতন হয়ে চলাফেরার আহ্বান জানান তারা।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *