দেশের খবররাজনীতি

চট্টগ্রামে বিএনপির সমাবেশে পুলিশের সাথে ব্যাপক সংঘর্ষ, আহত ১০

চট্টগ্রামে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এ সময় মিছিল থেকে দলীয় কার্যালয়ের দিকে ৬ জন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়। বিএনপি দাবি করেছে, পুলিশের মারধরে অন্তত ১০ জন আহত হয়েছে।

বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে কোতোয়ালি থানার কাজী দেউড়ি মোড় ও আশপাশের এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বিএনপির ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মহানগর বিএনপি কাজী দেউড়ি নাসিমন ভবনে দলীয় কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করে। নেতাকর্মীরা মিছিল নিয়ে মিছিলে যোগদানের চেষ্টা করলে পুলিশ বিএনপি কার্যালয়ের কাছে কাজীর দেউড়ি মোড়ে পুলিশ তাদের বাধা দেয়। একপর্যায়ে পুলিশ তাদের ধাওয়া করলে বিএনপির নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে যায়। তারা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। পরে পুলিশ লাঠি চার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

নগর বিএনপির সাবেক উপ -দপ্তর সম্পাদক। ইদ্রিস আলী যুগান্তরকে বলেন, দলীয় কার্যালয়ের সামনে প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভা চলছে। উত্তর পাহাড়তলী ৯ নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক হাবিবুর রহমানের নেতৃত্বে নেতাকর্মীদের একটি মিছিল কাজির দেউড়ি জংশন থেকে যোগ দিতে আসছিল। পুলিশ মিছিলে বিস্ময়কর হামলা চালায়। হামলার মুখে নেতাকর্মীরা আশেপাশের অ্যাপোলো শপিং সেন্টার, পুরনো বিমান অফিস এবং পার্টি অফিসের সামনে আশ্রয় নেয়। পুলিশ সেখানে লাঠিচার্জও করে। এতে অন্তত ১০ জন নেতাকর্মী আহত হয়েছেন। তিনি তাৎক্ষণিকভাবে আহতদের নাম বলতে পারেননি।

ইদ্রিস আলী বলেন, মিছিল থেকে বেশ কয়েকজনকে আটক করা হয়েছে। ৯ নং ওয়ার্ড, বিএনপির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, আকবর শাহ থানা বিএনপির সদস্য। হানিফ, আনোয়ার এবং মো। আছে ইউসুফ। মিছিলে পুলিশ হামলা করলেও আলোচনা সভা পার্টি অফিসের সামনে শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে নগর বিএনপির আহ্বায়ক শাহাদাত হোসেন, সদস্য সচিব আবুল হাশেম বক্কর এবং দক্ষিণ জেলার আহ্বায়ক আবু সুফিয়ানসহ অন্যান্য সিনিয়র নেতারা বক্তব্য রাখেন।

কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ নেজাম উদ্দিন যুগান্তরকে বলেন, মিছিলে আগের মামলায় কয়েকজন সন্দেহভাজন ছিলেন। তারা তাদের গ্রেপ্তারের চেষ্টা করলে মিছিল থেকে বিএনপির নেতাকর্মীরা পুলিশের দিকে ইটপাটকেল নিক্ষেপ করে। এ সময় আমরা ধাওয়া করে মিছিলটি ছত্রভঙ্গ করি। ঘটনাস্থল থেকে সাতজনকে আটক করা হয়েছে। যাচাই -বাছাই শেষে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে ২৯ মার্চ নগর বিএনপি কার্যালয়ের সামনে দলীয় সমাবেশের সময় বিএনপির নেতাকর্মীরা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে। পুলিশসহ প্রায় ৩০ জন আহত হয়েছে। এ ঘটনায় পুলিশ দুটি মামলা করেছে। এতে বিএনপির শত শত নেতাকর্মীকে আসামি করা হয়।

Jannat Tia

Hey! I'm Jannat Tia. Bangladeshi Content creator and Content writer. I would like to write about trending topic and news of National and International

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button