চাঁদে জমি কিনলেন সাতক্ষীরার দুই তরুণ!

দুই বন্ধু এসএম শাহিন আলম এবং শেখ শাকিল হোসেন ডেনিস হোপের চন্দ্র দূতাবাস থেকে এক একর জমি কিনেছেন। তারা দাবি করে যে তারা মাত্র ৫৫ মার্কিন ডলারে জমি কিনেছে।

বুধবার (১৫ সেপ্টেম্বর) তিনি জমির দলিলও পেয়েছিলেন। চাঁদের মানচিত্রে তাদের ভূমি কোথায় রয়েছে তাও উল্লেখ করা হয়েছে।

সাবেক মার্কিন প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশ, জিমি কার্টার এবং রোল্যান্ড রিগান ইতিমধ্যে কোম্পানির মালিক এসএম ডেনিস হোপ, শ্যামনগর উপজেলার পাটাখালী গ্রামের এসএম শাহিন আলম এবং সদর উপজেলার জর্দিয়া গ্রামের শেখ শাকিল হোসেনের কাছ থেকে চাঁদে জমি কিনেছেন।

এস এম শাহিন আলম বলেন, যুক্তরাষ্ট্রের প্রাক্তন রাষ্ট্রপতি থেকে শুরু করে প্রতিবেশী ভারতের অনেক বিখ্যাত তারকারা চাঁদে জমি কিনেছেন। আমরা শখ থেকে গবেষণা শুরু করি যে আমাদের চাঁদে অবতরণ হবে এবং সমস্ত প্রক্রিয়া সম্পন্ন হবে।

জমির আরেক মালিক শেখ শাকিল হোসেন বলেন, কাল্পনিক চাঁদের জমিতে এক টুকরো জমি কিনতে পেরে আমরা খুবই উচ্ছ্বসিত। সম্ভবত, আমরা প্রথম বাংলাদেশি যারা চাঁদে জমি কিনেছি।

ডেনিস হোপের চন্দ্র দূতাবাস চাঁদে জমি কেনার সবচেয়ে জনপ্রিয় প্রতিষ্ঠান। যার বাংলা অর্থ ‘চাঁদ দূতাবাস’। তাদের মতে, চাঁদে জমির দাম প্রতি একরে ২৪.৯৯ থেকে সর্বোচ্চ ৪৯৯ পর্যন্ত। বাংলাদেশী মুদ্রায় যা প্রায় ২১২৫ থেকে ৪২৪৩৮ টাকা। জানা গেছে, জমি কেনার পর কোম্পানি একটি বিক্রয় চুক্তি, ক্রয়কৃত জমির একটি স্যাটেলাইট ছবি এবং জমির ভৌগোলিক অবস্থান এবং মৌজা-পারচরের মতো আইনি নথি পাঠায়। এছাড়াও, যদি কেউ একটু বেশি খরচ করতে ইচ্ছুক হয়, চাঁদের একটি সম্পূর্ণ মানচিত্র এবং অন্যান্য তথ্যও তাদের জন্য প্রদান করা হয়।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *