চাকরি বাঁচাতে ঢাকামুখী মানুষের ভ’য়াবহ স্রোত !!

করোনাভা’ইরাসের ঝুঁকির মাঝেই দেশের বেশ কয়েকটি পোশাক কারখানা চালু হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে চলে এবং ঢাকায় পোশাক শ্রমিক দিয়ে এই সব কারখানা চালানো হচ্ছে বলেই জানা যায়। তবে বিভিন্ন জায়গা থেকে গার্মেন্টসে যোগ দিতে ঢাকামুখী হাজারো পোশাক শ্রমিক।

শুক্রবার (০১ মে) মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে করোনার ঝুঁকি নিয়েই ঢাকামুখী পোশাক শ্রমিকদের ভিড় ছিল। গণপরিবহন বন্ধ থাকায় নৌপথে ফেরিতে পদ্মা নদী পার হয়েছেন হাজারো পোশাক শ্রমিক।শিমুলিয়া ঘাট সূত্র জানায়, পঞ্চম দিনের মতো শুক্রবার শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ঢাকামুখী পোশাককর্মীদের ভিড় ছিল। এদিকে কাজে যোগ দেয়ার জন্য মালিকপক্ষ তাদের চাপ দিয়েছে এবং কাজে যোগ না দিলে তাদের চাকরি থাকবে না বলে জানিয়েছেন পোশাককর্মীরা।

লৌহজং উপজেলার মাওয়া নৌ-ফাঁড়ির ইনচার্জ সিরাজুল ইসলাম বলেন, যাত্রীবোঝাই করে কাঁঠালবাড়ি ঘাট থেকে ছেড়ে আসা একটি ফেরি শুক্রবার দুপুর ১২টার দিকে শিমুলিয়া ঘাটে নোঙর করে। ফেরিতে শত শত যাত্রী ছিলেন। এদের অধিকাংশই পোশাককর্মী। এর আগে সকালে রো রো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর ও ডাম্প ফেরি রামশিং শিমুলিয়া ঘাটে এসে নোঙর করেছিল। এই দুটি ফেরিতেও শত শত পোশাককর্মী ছিলেন। পাশাপাশি অনেকেই ট্রলারে পদ্মা পাড়ি দিয়ে গন্তব্যে গেছেন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *