চার মাসের মধ্যেই বাবরি মসজিদের জায়গায় নির্মাণ হবে ‘রাম মন্দির’: অমিত শাহ !!

ভারতের ক্ষমতাসীন দল বিজেপি প্রেসিডেন্ট ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জানিয়েছেন, চার মাসের মধ্যেই অযোধ্যায় রাম মন্দির নির্মাণ করা হবে। একশো বছরেরও বেশি সময় ধরে সারা বিশ্বের ভারতীয়দের দাবি অনুযায়ী সেখানে আকাশচুম্বী মন্দির নির্মাণ করা হবে।

সোমবার ঝাড়খন্ডের পাকুরে এক নির্বাচনি সমাবেশে তিনি এ কথা বলেন।অমিত শাহ বলেন, সুপ্রিম কোর্ট অযোধ্যা মামলার রায় দেওয়ারও একশো বছর আগে থেকে সারা বিশ্বের ভারতীয়রা রাম জন্মভূমিতে একটি মহা মন্দির নির্মাণের দাবি করে আসছে। তিনি বলেন, ‘আমি আপনাদের জানাতে চাই সুপ্রিম কোর্টের রায় হয়ে গেছে, চার মাসের মধ্যে অযোধ্যায় আকাশচুম্বী রাম মহা মন্দির নির্মাণ করা হবে।’

এ সময় কংগ্রেস নেতাদের সমালোচনা করে অমিত শাহ বলেন, ১৭৫৭ সালের ওই যুদ্ধে অন্যতম সহযোগী মীর জাফরের ষড়যন্ত্রে পরাজিত হন বাংলার শেষ স্বাধীন নবাব সিরাজ উদ দৌলাহ। এর মধ্য দিয়ে ভারত বর্ষে সূচিত হয় ইংরেজ সাম্রাজ্য।

ব্রিটিশ সাম্রাজ্যের বিরুদ্ধে সাওতাল বিদ্রোহের বীরদের প্রতি শ্রদ্ধা জানিয়ে অমিত বলেন, সেদিন মীর জাফরের মতো বিশ্বাসঘাতকদের জন্যই ব্রিটিশ রাজ প্রতিষ্ঠা হয়েছিল।

তিনি বলেন, ‘আজ আমি আপনাদের বলছি মীর জাফরের মতো বিশ্বাসঘাতকদের প্রতিনিধি বানাবেন না, বিজেপি প্রার্থীকে ভোট দিন, নরেন্দ্র মোদির ৫৬ ইঞ্চি বুকের ছাতি আপনাদের উন্নয়ন ও সুরক্ষা দেবে’। কংগ্রেসের উদ্দেশে তিনি বলেন, ‘দলটি দেশের যেমন উন্নতি পারেনি তেমনি সীমান্তও সুরক্ষিত করতে পারেনি আর মানুষের আবেগের মূল্যও দেয়নি’।

উল্লেখ্য, শতাব্দী প্রাচীন বিবাদের আইনি ইতি টেনে গত ৯ নভেম্বর (শনিবার) অযোধ্যা মামলার রায় ঘোষণা করে ভারতের সুপ্রিম কোর্ট। সর্বোচ্চ আদালতের নির্দেশে বলা হয়েছে, অযোধ্যার বিতর্কিত ওই ২ দশমিক ৭৭ একর জমিতে গড়ে উঠবে রাম মন্দির। আর অন্য কোনও গুরুত্বপূর্ণ স্থানে মসজিদের জন্য বরাদ্দ করা হবে ৫ একর জমি। হিন্দু ধর্মাবলম্বীদের বিশ্বাস ওই ভূমিতেই নিয়েছেন তাদের দেবতা রাম।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *