চীনের উহান সিটি থেকে ভারতে ফিরল ২৩ বাংলাদেশি !!

ভারতের একটি বিশেষ বিমানে ২৩ বাংলাদেশি নাগরিককে চীনের উহান থেকে নিয়ে আসা হয়েছে। তারা এখন দিল্লিতে আছেন।করোনাভাইরাসের উৎপত্তিস্থল চীনের উহান থেকে ভারতীয় বিশেষ ফ্লাইটে ভারতীয় ৭৬ নাগরিকের সঙ্গে ওই ফ্লাইটে করে তাদের দিল্লিতে আনা হয়।

ভারতের বিশেষ বিমানটি তাদের নাগরিকদের ফেরত আনার জন্য গিয়েছিল। তাদের সঙ্গে ২৩ বাংলাদেশি নাগরিককেও নিয়ে আসা হয়।বৃহস্পতিবার বাংলাদেশে ভারতের দূতাবাসের ফেসবুক পেজে এই তথ্য দেয়া হয়েছে।

আরও জানানো হয়, ফেরত আসা অন্যান্য ভারতীয় নাগরিকের মতোই বাংলাদেশের নাগরিকদেরও কিছু দিন সেখানে (ভারতে) আলাদাভাবে (কোয়ারেন্টাইনে) থাকতে হবে।এদিকে করোনাভাইরাস ছড়িয়ে পড়া জাপানের প্রমোদতরী ‘ডায়মন্ড প্রিন্সেস’ থেকে ১১৯ ভারতীয়কে নিয়ে এয়ার ইন্ডিয়ার একটি বিশেষ বিমান বৃহস্পতিবার সকালে নয়াদিল্লি পৌঁছেছে।

ওই বিমানে জাহাজে আটকে থাকা ভারতীয়রা ছাড়াও শ্রীলংকা, নেপাল, দক্ষিণ আফ্রিকা ও পেরুর পাঁচজন ছিলেন। খবর এনডিটিভির।এ ব্যাপারে সহায়তা করার জন্য জাপান কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়েছে ভারত। কেন্দ্রীয় পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর টুইট করে জানিয়েছেন, এয়ার ইন্ডিয়ার বিমান এই মাত্র টোকিও থেকে দিল্লিতে এসে পৌঁছেছে।

১১৯ ভারতীয় ছাড়াও শ্রীলংকা, নেপাল, দক্ষিণ আফ্রিকা ও পেরুর ৫ জন রয়েছেন বিমানে। এরা করোনাভাইরাস আক্রান্ত ‘ডায়মন্ড প্রিন্সেস’ জাহাজে কোয়ারেন্টাইন হয়ে ছিলেন। জাপান কর্তৃপক্ষের সহায়তার প্রশংসা করছি। আরও একবার ধন্যবাদ এয়ার ইন্ডিয়া।

ওই জাহাজের ৩৭১১ যাত্রীর মধ্যে ১৩৮ জন ভারতীয় ছিলেন। এদের মধ্যে ১৩২ জন ক্রু ও ৬ জন যাত্রী। গত ৫ ফেব্রুয়ারি থেকে জাহাজটি কোয়ারেন্টাইন করে রাখা হয়েছিল।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *