চীনের নকল মাস্ক বিক্রি হচ্ছে ঢাকায় !!

রাজধানীর উত্তরায় একটি চীনা প্রতিষ্ঠানের গুদামে নিম্নমানের ও নকল এন-৯৫ মাস্ক মজুতের তথ্যে অভিযান চালিয়েছে র‍্যাব। এ সময় কমপক্ষে সাত ধরনের এন-৯৫ মাস্ক উদ্ধার করা হয়। অথচ বিশ্বজুড়ে চিকিৎসকদের জন্য প্রস্তুতকৃত এন-৯৫ মাস্ক ও এই মাস্কের ধরণ এক ও অভিন্ন। বৃহস্পতিবার (২৩ এপ্রিল) সকালে উত্তরা ১৪ নম্বর সেক্টরের ৫৫ নম্বর গাউসুল আজম এভিনিউয়ের একটি ফ্ল্যাটে এই অভিযান চালানো হয়। অভিযানের নেতৃত্ব দেন র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম।

চীন থেকে নকল এন-৯৫ মাস্ক আমদানি করে এখান থেকে বিক্রি করা হচ্ছে’, এমন তথ্যের ভিত্তিতে এই অভিযান চালানো হয়। অভিযানের সময় ৫-৭ রকমের এন-৯৫ মাস্ক উদ্ধার করা হয়েছে বলে জানান সারোয়ার আলম।ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম বলেন, আমরা তথ্য পেয়েছি যে তারা করোনা ভা’ইরাস (কোভিড-১৯) শনাক্তের নকল কিটও বিক্রি করছে। অভিযানের বিস্তারিত পরে জানিয়ে দেয়া হবে। উত্তরার এই ফ্ল্যাটটি কে.এস. এমব্রোয়েডারি অ্যান্ড পাঞ্চিং লিমিটেডের হেড অফিস ও ফ্যাক্টরি হিসেবে ব্যবহৃত হয়।

এর আগে মঙ্গলবার (২১ এপ্রিল) অনুমোদন ছাড়া আমদানি করা করোনাভা’ইরাসের টেস্টিং কিট মজুত ও বিক্রির অভিযোগে রাজধানীর খিলক্ষেতে নিকুঞ্জের ২০ নম্বর রোডের ১০ নম্বর বাড়িতে অভিযান চালিয়ে ৯০০ কিট জব্দ করে র‍্যাব। একই দিন রাজধানীর রাজারবাগ এলাকার শহীদবাগে অভিযান পরিচালনা করে ৩০০ কিট জব্দ ও তিনজনকে এক বছর নয় মাস করে কারাদণ্ড দেয়া হয়।

সূত্রঃ বিডি২৪লাইভ

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *