চীনের ভয়ঙ্কর ভাইরাস বাংলাদেশে ছড়িয়ে পড়ার আশঙ্কা – চলছে বিশেষ সতর্কতা !!

সম্প্রতি চীনে দেখা দেয়া করোনা ভাইরাস দ্রুত ছড়িয়ে পড়ছে। চিনে গত সোমবার (২০ জানুয়ারি) নতুন এই ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ২০০ জনে দাঁড়িয়েছে এবং দেশটিতে ৩ জনের মৃ’ত্যু হয়েছে বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

এদিকে ভাইরাসটি এখন চীন থেকে অন্যান্য বড় শহরেও ছড়িয়ে পড়তে শুরু করেছে। চীনের এই ‘করোনা ভাইরাস’ ছড়িয়ে পড়ায় বাংলাদেশে বিশেষ সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।এই ভাইরাসটির সংক্রমণ যাতে বাংলাদেশে ছড়িয়ে পড়তে না পারে সেই জন্য হজরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে বিশেষ সতর্কব্যবস্থা নেয়া হয়েছে। তাই চীন থেকে আসা সকল ফ্লাইটগুলোর যাত্রীদের পর্যবেক্ষণে রাখা হচ্ছে বলে জানিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

এই বিষয়ে গ্রুপ ক্যাপ্টেন এ এইচ এম তৌহিদ উল আহসান জানান, চীন থেকে আসা তিনটি সরাসরি ফ্লাইটের যাত্রীদের ফিজিক্যাল স্ক্রিনিং করানো হবে। বিমানবন্দরে স্থাপিত থার্মাল স্ক্যানারের ভেতর দিয়ে আসার সংকেত দিলে ওই যাত্রীকে পরীক্ষা করবেন স্বাস্থ্যকর্মীরা। সাধারণত কারও শরীরের তাপমাত্রা ১০০ ডিগ্রি ফারেনহাইট থাকলেও থার্মাল স্ক্যানার সংকেত দেয়। এরপর ওই যাত্রীকে বিমানবন্দরে কোয়ারেনটাইন রুমে রেখে পর্যবেক্ষণ ও চিকিৎসা দেয়া হবে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *