চীনের ৪ কারাগারে করোনায় আক্রান্ত ৫ শতাধিক !!

চীনের চার কারাগারে পাঁচ শতাধিক মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এর মধ্যে দু’টি কারাগার চীনের হুবেই প্রদেশে আর বাকি দু’টি হুবেইয়ের বাইরে অবস্থিত। গত ৩১ ডিসেম্বর হুবেই প্রদেশের উহান শহরেই প্রথমবারের মতো করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। এরপর থেকেই চীনের বিভিন্ন স্থানসহ বিশ্বের অনেক দেশেই এই ভাইরাস ছড়িয়ে পড়েছে।

শুক্রবার একটি রাষ্ট্রীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, হুবেই প্রদেশের একটি মহিলা কারাগারে ২৩০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। অপরদিকে সায়াং হানজিন কারাগারে ৪১ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে।

শুক্রবার শিনহুয়া নিউজ এজেন্সির এক প্রতিবেদনে বলা হয়েছে, চীনের সাংডং প্রদেশের রেনচেং কারাগারে ২০৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এদের মধ্যে সাতজনই ওই কারাগারের কর্মকর্তা এবং বাকিরা কারাগারের কয়েদি।

ফেব্রুয়ারির শুরু থেকেই কারাগারে করোনাভাইরাসের লক্ষণ দেখা গেছে বলে জানিয়েছিলেন সেখানকার কর্মকর্তারা। কারাগারে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর শি ওয়েজিনকে প্রাদেশিক বিচার বিভাগীয় প্রধানের পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

করোনাভাইরাসে আক্রান্তদের সবাইকে আইসোলেশনে রাখা হয়েছে বলে জানানো হয়েছে। এদিকে, ঝেজিয়াং প্রদেশের শিলিফেং কারাগারের প্রায় ৩৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। বৃহস্পতিবার সেখানে নতুন করে ২৭ জন আক্রান্ত হয়েছেন। এরা সবাই সেখানকার কয়েদি। সেখানকার দুই কর্মকর্তাকে তাদের পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

অপরদিকে, করোনাভাইরাসে চীনের হুবেই প্রদেশে আরও ১১৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে প্রদেশটিকে মৃতের সংখ্যা দাঁড়াল ২১৪৪ জনে। চীনের মূল ভূখণ্ডে মারা গেছেন অন্তত ২২৪৫ জন।এছাড়া চীনের বাইরে জাপানে তিনজন, হংকংয়ে দুইজন, ইরানে দুইজন, তাইওয়ানে একজন, ফিলিপাইনে একজন, ফ্রান্সে একজন ও দক্ষিণ কোরিয়ায় একজন করে মারা গেছে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *