জনগণের কাছে ক্ষমা চাইলেন ইতালির প্রধানমন্ত্রী !!

করো’না’ভা’ইরাসের কারণে জনগণের আর্থিক দু’র্দশা দূর করতে বিলম্ব হওয়ায় ক্ষমা চেয়েছেন ইতালির প্রধানমন্ত্রী জিউসেপ কোতঁ। শুক্রবার তিনি জানিয়েছেন, বিপ’দ’গ্র’স্ত পরিবার ও ব্যবসাপ্রতিষ্ঠানের সহায়তায় বরাদ্দ ৫০ বিলিয়ন ইউরো দিতে অনেক দেরি করছে তাঁর সরকার, খবর ফ্রান্স২৪।

এক ফেসবুক স্ট্যাটাসে কোঁত বলেন, ‘আমি সরকারের পক্ষ থেকে ক্ষ’মা চাচ্ছি এবং আপনাদের নিশ্চিত করছি যে, যত তাড়াতাড়ি সম্ভব অর্থপ্রদান এবং অর্থায়ন সম্পন্ন করতে চাপ অব্যাহত রাখব।’তিনি লিখেছেন, অ’ব’রোধের কারণে চাকরি নিয়ে অনেকেই উ’দ্বি’গ্ন এবং এই সংকট নিয়ে চিন্তিত। আমি অনেকেরই চিঠি পড়েছি, আপনাদের জায়গায় নিজেকে ভেবেছি এবং আপনারা কী অবস্থায় আছেন তা পুরোপুরি অনুভব করেছি।’

তবে ল’ক’ডা’উন শিথিলের পর সামাজিক দূরত্ব না মানলে এসব কষ্ট সম্পূর্ণ বৃথা যাবে বলে জানিয়েছেন ইতালির প্রধানমন্ত্রী।তিনি বলেন, ‘৪০ লাখ ইতালীয় সোমবার থেকে কাজে ফিরবেন।’ এটিকে সং’ক্র’মণ নিয়ন্ত্রণের প্রাথমিক ফলাফল বলেও উল্লেখ করেন জিউসেপ কোঁত। আগামী সোমবার থেকে শুরু করে মে জুড়েই ধীরে ধীরে ল’ক’ডা’উন শিথিল করার সিদ্ধান্ত নিয়েছে ইতালি।

জনস হপকিন্স ইউনিভার্সিটির তথ্যমতে, ইতালিতে এ পর্যন্ত করো’না’ভা’ইরাসে আ’ক্রা’ন্ত হয়েছেন দুই লক্ষাধিক মানুষ। মা’রা গেছেন অন্তত ২৭ হাজার ৯৬৭ জন, যা যুক্তরাষ্ট্রের পর বিশ্বের মধ্যে সর্বোচ্চ।

সুত্রঃ এনটিভি অনলাইন

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *