জেনে নিন এখনো করোনা আ’ক্রান্ত হয়নি যে ১৩টি দেশ !!

প্রথম করোনা ভা’ইরাসে আ’ক্রান্ত ব্যক্তিকে শনাক্ত করা হয় চীনের উহান প্রদেশে। এর কয়েকসপ্তাহ পর তা বৈশ্বিক মহামারিতে পরিণত হয়। ইতোমধ্যে ভা’ইরাসটির সংক্রমণ বিশ্বের প্রায় ২০৯টি দেশে ছড়িয়ে পড়েছে। মাত্র কয়েকমাসেই বিশ্বের সোয়া দুই লাখেরও বেশি মানুষের প্রাণ কেড়ে নেয় এই ভা’ইরাসটি।

এই পরিস্থিতিতে বিশ্বের বিভিন্ন দেশের সরকার, বিজ্ঞানী ও স্বাস্থ্য কর্মকর্তারা নাগরিকদের সামাজিক দূরত্ব মেনে চলার আহ্বান জানিয়েছেন। একইসঙ্গে খুব জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বের না হওয়ারও আহ্বান জানানো হয়েছে।কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এক প্রতিবেদনে বিশ্বের যেসব দেশে করোনাভা’ইরাসে আ’ক্রান্ত শনাক্ত হয়নি সেগুলোর তালিকা প্রকাশ করেছে।

প্রতিবেদন অনুসারে, করোনা আ’ক্রান্ত না পাওয়া দেশগুলো হলো- কিরিবাতি, লেসেথো, মার্শাল আইল্যান্ডস, মাইক্রোনেশিয়া, নাউরু, উত্তর কোরিয়া, পালাউ, সামোয়া, সলোমন আইল্যান্ডস, টঙ্গা, তুর্কমেনিস্তান, টুভালু ও ভানাউতু।যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সংগৃহীত তথ্য অনুসারে, বৃহস্পতিবার (৩০ এপ্রিল) পর্যন্ত বিশ্বে মোট আ’ক্রান্তের সংখ্যা ৩৩ লাখ ছাড়িয়েছে। এর মধ্যে মৃত্যু হয়েছে ২ লাখ ৩৪ হাজারের বেশি মানুষের। আর সুস্থ হয়েছেন ১০ লাখ ৪২ হাজার ৮১৯ জন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *