জেনে নিন, করোনায় মারা যাওয়া ১৯ জনের কার বয়স কত !!

বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ পরিমাণ ১৯ জন করোনাভা’ইরাসে আ’ক্রান্ত হয়ে মারা গেছেন। এদের মধ্যে পুরুষ ১২ জন ও নারী ৭ জন।আজ বুধবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভা’ইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়।

অনলাইন বুলেটিনে বলা হয়, ৪১টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৭,৯০০ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ১,১৬২ জন করোনা শনাক্ত হয়েছেন; আর মারা গেছেন ১৯ জন। এনিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ১৭,৮২২ এবং মৃ’ত্যু বেড়ে দাঁড়িয়েছে ২৬৯ জন। এছাড়া একই সময়ে সুস্থ হয়েছেন ২১৪ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ হয়ে বাড়ি গেছেন ৩,৩৬১ জন।

বুলেটিনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন তাদের মধ্যে ঢাকা বিভাগের ১৩ জন, চট্টগ্রাম বিভাগের ২ জন, কুমিল্লার ১ জন, নারায়ণগঞ্জের ১ জন, মুন্সিগঞ্জের ১ জন এবং খুলনা বিভাগের ১ জন।কার কত বয়স : ৮১- ৯০ বয়সের ১ জন, ৭১-৮০ বয়সের ৫ জন, ৬১-৭০ বয়সের ৫ জন, ৫১-৬০ বয়সের ৩ জন, ৪১-৫০ বয়সের ১ জন, ৩১-৪০ বয়সের ১ জন, ২১-৩০ বয়সের ১ জন, ১১-২০ বয়সের ১ জন এবং ১০ বছরের নিচে ১ জন মেয়ে শিশু।

করোনাভা’ইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে ঘরে থাকা, রমজানে স্বাস্থ্যবিধি মেনে চলা, বেশি বেশি পানি ও তরল জাতীয় খাবার, ভিটামিন সি ও ডি সমৃদ্ধ খাবার খাওয়া, টাটকা ফলমূল ও সবজি খাওয়াসহ শরীরকে ফিট রাখতে নিয়মিত হালকা ব্যায়াম এবং স্বাস্থ্য অধিদপ্তর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয়।

গতকাল মঙ্গলবার পর্যন্ত করোনাভা’ইরাস শনাক্তে নমুনা পরীক্ষা করা হয়েছিল ৬,৭৭৩টি। এরমধ্যে নতুন শনাক্ত হয়েছিলেন ৯৬৯ জন। মোট শনাক্ত হয়েছিলেন ১৬,৬৬০ জন। এ ছাড়া গতকাল আরও ১১ জন মারা যান। এ নিয়ে মৃ’তের সংখ্যা দাঁড়িয়েছিল ২৫০ জন। আর সুস্থ হয়েছেন ২৪৫ জন। এনিয়ে মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩,১৪৭ জন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *