জেনে নিন, করোনায় মা’রা যাওয়া ১৪ জনের কার কত বয়স !!

বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় মা’রা যাওয়া ১৪ জনের মধ্যে পুরুষ ১১ জন এবং নারী ৩ জন। মৃ’ত ব্যক্তিদের মধ্যে ঢাকা বিভাগের ৯ জন এবং চট্টগ্রাম বিভাগের ৫ জন।আজ বৃহস্পতিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এই তথ্য জানানো হয়।

অনলাইন ব্রিফিংয়ে বলা হয়, ৪১টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৭,৩৯২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে আরও ১,০৪১ জন করোনাভা’ইরাসে সং’ক্রমিত রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ১৮,৮৬৩। এছাড়া একই সময়ে করোনাভা’ইরাসে আ’ক্রান্ত হয়ে মা’রা গেছেন ১৪ জন। এনিয়ে মোট মা’রা গেলেন ২৮৩ জন।

বুলেটিনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় মা’রা যাওয়া ১৪ জনের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৫ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫ জন এবং ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ২ জন রয়েছেন।করোনাভা’ইরাস সং’ক্রমণের ঝুঁ’কি এড়াতে সবাইকে ঘরে থাকা, রমজানে স্বাস্থ্যবিধি মেনে চলা, বেশি বেশি পানি ও তরল জাতীয় খাবার, ভিটামিন সি ও ডি সমৃদ্ধ খাবার খাওয়া, টাটকা ফলমূল ও সবজি খাওয়াসহ শরীরকে ফিট রাখতে নিয়মিত হালকা ব্যায়াম এবং স্বাস্থ্য অধিদপ্তর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয়।

গতকাল বুধবার পর্যন্ত করোনাভা’ইরাস শনাক্তে নমুনা পরীক্ষা করা হয়েছিল ৭,৯০০টি। এরমধ্যে নতুন শনাক্ত হয়েছিলেন ১,১৬২ জন। মোট শনাক্ত হয়েছিলেন ১৭,৮২২ জন। এ ছাড়া গতকাল আরও ১৯ জন মারা যান। এ নিয়ে মৃ’তের সংখ্যা দাঁড়িয়েছিল ২৬৯ জন। আর সুস্থ হয়েছেন ২১৪ জন। এনিয়ে মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩,৩৬১ জন।

দেশে নভেল করোনাভা’ইরাসে (কভিড-১৯) সং’ক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর ১৮ মার্চ করোনাভা’ইরাসে আ’ক্রা’ন্ত হয়ে প্রথম একজনের মৃ’ত্যু হয়।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *