জেনে নিন, করোনা আ’ক্রান্তে বিশ্ব তালিকায় বাংলাদেশ কততম !!

করোনাভা’ইরাসে গেল ২৪ ঘণ্টায় নতুন করে আ’ক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ হাজার ৮৭৩ জন। দেশে মোট করোনায় আ’ক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩২ হাজার ৭৮ জনে। ফলে করোনা আ’ক্রান্তের তালিকায় ২২০টি দেশ ও অঞ্চলের মধ্যে ২৫তম স্থানে উঠে এলো বাংলাদেশ।

শনিবার দুপুর তিনটা পর্যন্ত ওর্য়াল্ডো মিটারের তথ্য অনুযায়ী, বিশ্বজুড়ে আ’ক্রান্তের সংখ্যা ছিল ৫৩ লাখ ২০ হাজার ৮৩৪ জন। মৃতের সংখ্যা ছিল ৩ লাখ ৪০ হাজার ২৬১ জন।বাংলাদেশের উপরে রয়েছে ২৪তম স্থানে থাকা সুইডেন। ইউরোপের দেশটিতে আ’ক্রান্ত হয়েছে মোট ৩২ হাজার ৮০৯ জন। মারা গেছে ৩ হাজার ৯২৫ জন।

বাংলাদেশের পরেই রয়েছে সিঙ্গাপুর। মোট আ’ক্রান্তের সংখ্যা ৩১ হাজার ৬৮ জন। মৃত্যু হয়েছে ২৩ জনের।শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রের মোট আ’ক্রান্তের সংখ্যা ১৬ লাখ ৪৫ হাজার ৩৫৩ জন। দেশটিতে মৃত্যু হয়েছে ৯৭ লাখ ৬৫৫ জন।দ্বিতীয় স্থানে থাকা রাশিয়ায় মোট আ’ক্রান্ত ৩ লাখ ৩৫ হাজার ৮৮২ জন। মৃত্যু হয়েছে ৩ হাজার ৩৮৮ জন। তালিকায় তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল ৩ লাখ ৩২ হাজার জন আ’ক্রান্ত হয়েছে দেশটিতে। মৃত্যু হয়েছে ২১ হাজার ১১৬ জনের।তালিকার ১১তম স্থানে রয়েছে ভারত। দেশটিতে মোট আ’ক্রান্ত হয়েছেন ১ লাখ ২৫ হাজার ১৪৯ জন। মৃত্যু হয়েছে ৩ হাজার ৭২৮ জনের।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *