জেনে নিন ঘুমানোর আগে যে কাজ করলে জান্নাত পাবে মুমিন !!

আমাদের প্রিয়নবী (স.) প্রতিদিন ঘুমের আগে খুব ছোট ছোট সুন্নত আদবগুলো পালন করতেন। একজন মুমিন মুসলমান হিসেবে আমাদের প্রত্যকেরই উচিত মহানবী (স.) এর সুন্নত পালন করা।

প্রথমে ওজু করে মেসওয়াক করা। সুরমা দেওয়া। মাথা আচরানো, প্রথমে ডানে পরে বামে শেষে মাঝ খানে আর এটাই মাথা আচরানোর নিয়ম। সকল খাবার ঢেকে রাখা। শোয়ার আগে বিছানা ঝেড়ে নেয়া। বাতি বন্ধ করা, ডান কাত হয়ে শুয়ে পড়বেন।আয়াতুল কুরসি পাঠ করবেন এক বার, ইখলাস তিন বার। ফাতিহা, কাফিরুন, কদর, ফালাক, নাস, তাকাসুর, আয়াতুল কুরসি এই সূরাগুলো চার বার পাঠ করবেন। এবং সূরা মূলক একবার।

৩৩ বার সোবহানাল্লাহ, ৩৩ বার আলহামদুলিল্লাহ্‌, ৩৪ বার আল্লাহুয়াকবার। আর একবার এই দোয়াটিবপাঠ করলে ১০০ বার পূর্ণ হয়ে যাবে ইনশাল্লাহ। লা ইলাহা ইল্লাল্লাহু ওয়াহ দাহু লাশারী কালাহু লাহুল মুলকু ওয়ালাহুল হামদু ওয়াহুয়া আলা কুল্লি শাইয়িন কদীর। এক বার বলবে – ঘুমানোর দোয়া, আল্লাহুম্মা বিসমিকা আমুতু ওয়াহ।

যারা এ দোয়াগুলো নিয়মিত পাঠ করবে এবং কাজগুলো করবে আল্লাহ তাদের জান্নাত দান করবেন।আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে আমাদের প্রিয়নবী (স.)এর সুন্নত পালন করার তাওফিক দান করুন। আমিন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *