জেনে নিন দেশের কোন জেলায় কতজন করোনা রোগী !!

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্ত করা হয়। এরপর দিন দিন এর সংখ্যা বেড়েই চলেছে। সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত প্রা’ণঘাতী করোনাভা’ইরাসে দেশে আ’ক্রান্তের সংখ্যা ৮৮ জন। প্রা’ণ হারিয়েছেন ৯ জন ও সুস্থ হয়েছেন ৩৩ জন।

দেশের কোন জেলায় কতজন করোনা রোগী পাওয়া গেছে তার একটি তথ্য দিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। যার মধ্যে সবচেয়ে বেশি আ’ক্রান্তের সংখ্যা রাজধানী ঢাকায়। করোনায় ঢাকায় আ’ক্রান্তের সংখ্যা ৫৪জন।

এছাড়াও মাদারীপুরে ১১ জন, নারায়ণগঞ্জে ১১ জন, গাইবান্ধায় ৫ জন এবং রংপুর, শরীয়তপুর, চট্টগ্রাম, গাজীপুর, কুমিল্লা, চুয়াডাঙ্গা ও কক্সবাজারে ১ জন করে নিশ্চিত আ’ক্রান্ত রোগী পাওয়া গেছে। প্রতিষ্ঠানটির পরিচালক মীরজাদী সেব্রিনা এমনটিই জানিয়েছেন।

গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ১৮ জন করোনা রোগী সনাক্ত করা হয়। এ নিয়ে তিনি বলেন, ‘আপনারা জানেন মিরপুরের টোলারবাগে একজন করোনা রোগী শনাক্ত হয়েছিল, সেখানে আরও ৬ জন করোনায় আ’ক্রান্ত হন। পুরো মিরপুরে এখন ১১ জনের শরীরে করোনার নমুনা পাওয়া গেছে। এছাড়া বাসাবোতে ৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন।’

তিনি আরো বলেন, ‘নতুন আ’ক্রান্তরা সবাই ক্লাস্টারের (একজন রোগীকে কেন্দ্র করে তার পরিবারের সবার আ’ক্রান্ত হওয়া) অংশ। সংস্পর্শে এসে তারা আ’ক্রান্ত হয়েছেন। আমরা ক্লাস্টার পেয়েছি নরায়ণগঞ্জ, মাদারীপুর, গাইবান্ধা, ঢাকার বাসাবো এবং মিরপুরে।’

সূত্রঃ বিডি২৪রিপোর্ট

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *