জেনে নিন, বিপিএলে বাংলাদেশের খেলোয়াড়রা কে কোন ক্যাটাগরিতে !!

শনিবার (১৬ নভেম্বর) রাজধানীর একটি হোটেলে জমকালো আয়োজনের মধ্যে দিয়ে বিপিএলের নতুন আসরের লোগো উন্মোচন করেছে বিসিবি।

এক নজরে দেখে নিন, বাংলাদেশের খেলোয়াড়রা কে কোন ক্যাটাগরিতে…

বাংলাদেশি খেলোয়াড়দের এবার ৬টি ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে। দেশের মোট ১৮১ জন খেলোয়াড় থাকছেন এবারের বিপিএলে। তাদের ক্যাটাগরি অনুসারে ভিত্তিমূল্য ধরা হয়েছে।

সবার উপরে‘এ+’ প্লাস ক্যাটাগরি। এই ক্যাটাগরিতে বাংলাদেশের খেলোয়াড় থাকছেন চারজন। মাশরাফি বিন মর্তুজা, তামিম ইকবাল, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ আছেন এই ক্যাটাগরিতে। তাদের ভিত্তিমূল্য ধরা হয়েছে ৫০ লাখ টাকা।

‘এ’ ক্যাটাগরিতে থাকা দেশি খেলোয়াড়দের ভিত্তিমূল্য ধরা হয়েছে ২৫ লাখ টাকা। এখানে আছেন ৯ ক্রিকেটার-মোসাদ্দেক হোসেন সৈকত, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, সৌম্য সরকার, লিটন দাস, তাইজুল ইসলাম, ইমরুল কায়েস, মুমিনুল হক এবং মোহাম্মদ মিঠুন।

‘বি’ ক্যাটাগরিতে আছেন মোট ২৪ জন ক্রিকেটার। তাদের ভিত্তিমূল্য ধরা হয়েছে ১৮ লাখ টাকা। তারকা ক্রিকেটারদের মধ্যে শফিউল ইসলাম, আবু জায়েদ রাহী, এনামুল হক বিজয়, রুবেল হোসেন, সাব্বির রহমান, তাসকিন আহমেদ, আফিফ হোসেন, আল আমিন, আবু হায়দার রনিরা আছেন এই ক্যাটাগরিতে।

‘সি’ ক্যাটাগরির ৪১ জন ক্রিকেটারের ভিত্তিমূল্য ১২ লাখ টাকা। এই ক্যাটাগরিতে আছেন মোহাম্মদ আশরাফুল, শাহরিয়ার নাফীস, অলক কাপালি, আরাফাত সানী, নাইম শেখ, নাসির হোসেন, আবদুর রাজ্জাক, সাদমান ইসলামরা।

‘ডি’ ক্যাটাগরিতে আছেন ৫৯ জন। শাহাদাত রাজীব, এনামুল হক জুনিয়র, আমিনুল ইসলাম বিপ্লব, ধীমান ঘোষ, নাজমুল হোসেন মিলনদের ভিত্তিমূল্য ধরা হয়েছে ৮ লাখ টাকা।

‘ই’ ক্যাটাগরিতে আছেন তুষার ইমরান, জয়রাজ, সাজেদুল ইসলামসহ ৪৪ জন ক্রিকেটার। এই ক্যাটাগরির ক্রিকেটারদের ভিত্তিমূল্য ধরা হয়েছে ৫ লাখ টাকা।

এদিকে, অংশগ্রহণকারী সাত দলের নাম ইতোমধ্যেই চূড়ান্ত হয়ে গেছে। নামগুলো হলো- ঢাকা প্লাটুন, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, রাজশাহী রয়্যালস, সিলেট থান্ডার্স, কুমিল্লা ওয়ারিয়র্স, রংপুর রেঞ্জার্স ও খুলনা টাইগার্স।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *