জেনে নিন, যে ৮ নিয়ম মেনে মসজিদে ঈদ জামাত আদায় করতে হবে !!

করোনা ভা’ইরাস পরিস্থিতিজনিত ওজরের কারণে মুসল্লীদের স্বাস্থ্যঝুঁকি বিবেচনা করে এ বছর কোন ঈদগাহ বা খোলা জায়গায় ঈদের নামাজের জামাত অনুষ্ঠিত হবে না। সারা দেশের মতো কিশোরগঞ্জ জেলার মসজিদগুলোতে পবিত্র ঈদ উল ফিতরের এক বা একাধিক জামাত অনুষ্ঠিত হবে। তবে নামাজ পড়ার জন্য স্বাস্থ্যবিধিসহ কিছু নিয়ম বাধ্যতামূলকভাবে মেনে চলতে হবে। জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী এ সংক্রান্ত নিয়মগুলো অনুসরণ করে ঈদ জামাত আয়োজন ও ঈদ জামাতে অংশগ্রহণ করার অনুরোধ জানিয়েছেন।

জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী এ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে বলেছেন, এতদ্বারা সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, করোনা ভা’ইরাস পরিস্থিতিজনিত ওজরের কারণে মুসল্লীদের স্বাস্থ্যঝুঁকি বিবেচনা করে এ বছর ঐতিহাসিক শোলাকিয়া ময়দানসহ কোন ঈদগাহ বা খোলা জায়গায় ঈদের নামাজের জামায়াত অনুষ্ঠিত হবে না।মসজিদে নিম্নবর্ণিত নিয়ম অনুসরণপূর্বক পবিত্র ঈদ উল ফিতরের নামাজের এক বা একাধিক জামায়াত অনুষ্ঠিত হবে,

৭. মসজিদে জামায়াত শেষে কোলাকুলি এবং পরস্পর হাত মেলানো যাবে না।৮. পবিত্র ঈদ উল ফিতরের নামাজ শেষে করোনা ভা’ইরাস ম’হামা’রি থেকে রক্ষা পাওয়ার জন্য মহান রাব্বুল আলামিনের দরবারে মুসল্লিগণকে নিয়ে দোয়া করার জন্য খতিব ও ইমামগণকে অনুরোধ করা হলো।

 

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *