জেলখানায় ব’ন্দিদের নিজ নিজ দেশে পাঠানোর উদ্যোগ মালয়েশিয়ার !!

মালয়েশিয়ায় কারাগারে বন্দি অবৈধ অভিবাসীদের নিজ নিজ দেশে ফেরাতে উদ্যোগ নিয়েছে মালয়েশিয়া সরকার।দেশটিতে করোনাভা’ইরাস নিয়ন্ত্রণে আসলেও হঠাৎ করে কারাগারে বন্দিদের মাঝে ভা’ইরাসের সংক্রমণ ঘটছে।সোমবার দেশটিতে ১৭২ জন করোনা রোগীর সন্ধান মেলে যাদের মধ্যে ১৫৯ জনই বিদেশি নাগরিক। আ’ক্রান্তের বেশিরভাগই বুকিত জলিল, সেপাং ও সিমুনিয়া (অভিবাসন) ইমিগ্রেশন ডিটেনশন ক্যাম্পের অভিবাসী।

বিষয়টি বিবেচনায় এনে অবৈধ অভিবাসীদের ফেরত পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে মালয়েশিয়া সরকার।এ বিষয়ে মঙ্গলবার নিয়মিত প্রেস ব্রিফিংয়ে মালয়েশিয়ার সিনিয়র মন্ত্রী (সিকিউরিটি) ইসমাইল সাবরি ইয়াকুব বলেন, করোনায় আ’ক্রান্ত কারাবন্দি অভিবাসীদের চিকিৎসা দেয়া হবে। আর যারা এখনও আ’ক্রান্ত হননি তাদের নিজ নিজ দেশে শিগগিরই ফেরত পাঠানো হবে। এ লক্ষ্যে সরকার কাজ শুরু করেছে।

তিনটি বন্দি শিবিরের অবৈধ অভিবাসীদের সবাইকে করোনা পরীক্ষা করার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান মন্ত্রী ইসমাইল সাবরি ইয়াকুব।জানা গেছে, মঙ্গলবার সকালে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে একটি বৈঠক অনুষ্ঠিত হয়েছে।সেই বৈঠকে সংশ্লিষ্ট কর্মকর্তারা সিদ্ধান্ত নেন, বিভিন্ন দেশের দূতাবাস এবং পররাষ্ট্র মন্ত্রণালয়কে নিজ দেশের নাগরিকদের ফিরিয়ে নিতে বলবে মালয়েশিয়া সরকার।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *