টি-২০ র‌্যাংকিংয়ে ৬ নম্বরে উঠে গেল বাংলাদেশ! ম্যাচ হারের পর যা বললেন নিউজিল্যান্ডের অধিনায়ক

আগের ম্যাচের মতো একতরফা নয়। নিউজিল্যান্ড শেষ ওভার পর্যন্ত সেই লড়াই চালিয়ে গেল। এছাড়া তাদের হাতে ছিল ৫ টি উইকেট।

কিন্তু শেষ হাসিটা ছিল মাহমুদউল্লাহ রিয়াদের মুখে। জয়ের জন্য শেষ বল পর্যন্ত অপেক্ষা করতে হয়েছিল টাইগারদের।

এক কথায় স্বস্তির নিশ্বাস নিয়ে বাংলাদেশ জিতেছে। মিরপুরের স্লো উইকেটে ১৪২ রানের টার্গেট নিক্ষেপ করা সত্ত্বেও নিউজিল্যান্ড মাত্র ৪ রানে হেরেছে। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মাহমুদুল্লাহ বাহিনী ২-০ ব্যবধানে এগিয়ে গেল।

আর বাংলাদেশও পেয়েছে টানা দ্বিতীয় জয়ের পুরস্কার। আইসিসি টি -টোয়েন্টি রাংকিংয়ে বাংলাদেশ ষষ্ঠ স্থানে উঠে এসেছে। এর আগে, কিউইদের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে মাহমুদউল্লাহ রিয়াদ দলকে দশ নম্বর অবস্থান থেকে সাতটিতে নিয়ে যান।

ম্যাচ হারের পর নিউজিল্যান্ড অধিনায়ক টম ল্যাথাম বলেছেন। তিনি বলেন, হ্যাঁ, আমরা ম্যাচটি হেরেছি কিন্তু এটি একটি ভাল লড়াই ছিল, আমাদের শেষ ওভারে যেতে হয়েছিল। আমার মনে হয় আমরা শেষ ম্যাচ থেকে শিখেছি। এই ম্যাচের প্রতিফলন হল যে আমরা শেষ ওভার পর্যন্ত খেলেছি এবং জয়ের সুযোগ রেখেছি। রচিন রবীন্দ্র আজকের ম্যাচে ভালো বোলিং করেছেন। সে দারুণ খেলেছে। আমি ভেবেছিলাম ১৩০-১৪০ এই ক্ষেত্রে যুদ্ধের রাজধানী হতে পারে। তাই আজ আমার প্রধান কাজ ছিল ক্রিজে টিকে থাকা এবং ব্যাটিং চালিয়ে যাওয়া এবং বাকি সবাইকে আরও ভালো ব্যাটিং করার জন্য অনুপ্রাণিত করা। আর এ কারণেই আমরা খেলাকে শেষ ওভারে নিয়ে যেতে পেরেছি। ছেলেদের পারফরম্যান্সে আমি সত্যিই গর্বিত এবং খুশি। ‘

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *