ট্রাম্পেকে ফোন করে যে ঘোষণা দিল মোদি !!

সম্প্রতি ই’রানের শীর্ষ সামরিক কমান্ডার কাসেম সো’লাইমানির হ’ত্যা নিয়ে তেহরান ও ওয়াশিংটনের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। হু’মকি-পাল্টা হু’মকির মধ্যে দুই দেশের মধ্যে যু’দ্ধে’র আবহ তৈরি হয়েছে।

আর এই পরিস্থিতিতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে ফোনে কথা বললেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আশ্বাস দিলেন, আগের মতোই একসঙ্গে কাজ করতে চান তিনি। দুই দেশ একসঙ্গে পাশাপাশি থেকে কাজ করবে।আজ ৭ জানুয়ারি মঙ্গলবার সকালে ভারত সরকারের পক্ষ থেকে এই ব্যাপারে একটি বিবৃতি দেওয়া হয়েছে।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভির খবরে জানা যায়, ভারতের প্রধানমন্ত্রী মোদি নতুন বছরে ট্রাম্প, তাঁর পরিবার এবং যুক্তরাষ্ট্রের জনগণের সুস্বাস্থ্য, উন্নতি ও সাফল্য কামনা করেন।

এদিকে সরকারি বিবৃতিতে বলা হয়, ভারত-যুক্তরাষ্ট্রের সম্পর্ক বিশ্বাস, পারস্পরিক শ্রদ্ধা ও সমঝোতার ভিত্তিতে গড়ে উঠেছে। এই সম্পর্ক ক্রমে জোরালো হয়েছে।

তাছাড়া ভারত সরকারের পক্ষ থেকে দেওয়া বিবৃতিতে জানানো হয়, মোদি ভারত ও যুক্তরাষ্ট্রের মধ্যেকার কৌশলগত সম্পর্কের ওপর গুরুত্ব দেন। তিনি পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট সব ক্ষেত্রে ট্রাম্পকে সহযোগিতা করার ইচ্ছা প্রকাশ করেন।

ট্রাম্পও নতুন বছরে ভারতের জনগণের উন্নতি কামনা করেন। ভারত সাম্প্রতিক সময়ে যুক্তরাষ্ট্রের কাছ থেকে সামরিক রসদ যেমন আক্রমণাত্মক হেলিকপ্টার, টহল উড়োজাহাজ, পরিবহনযোগ্য উড়োজাহাজ, গোলাবর্ষণের জন্য ছোট উড়োজাহাজ হাউটসার কিনেছে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *