ট্রাম্পের সফরেই দিল্লিতে রণক্ষেত্র – নিহত পুলিশ !!

আজ ভারতের আহমেদাবাদে পৌঁছেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। নভেম্বরে মার্কিন ভোট, তার আগে দুই দিনের এই রাষ্ট্রীয় সফরে ভারতে এলেন তিনি। এমন দিনে নাগরিকত্ব আইনের সমর্থক ও বিরোধীদের মধ্যে সংঘর্ষ হয়েছে দিল্লিতে।

এদিকে আজ সোমবার ভারতের রাজধানীর উত্তর-পূর্বে জাফরাবাদের মৌজপুর এবং ভজনপুরা এলাকায় বিক্ষোভ চলাকালীন বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সং’ঘর্ষ বাধে। তাতে রতনলাল নামের এক হেড কনস্টেবলের মৃ’ত্যু হয়েছে।প্রাথমিকভাবে জানা গেছে, বিক্ষোভকারীদের ছোড়া ইটের আঘাতে মাথায় গুরুতর আঘাত পান তিনি। হাসপাতালে নিয়ে গেলে তাকে মৃ’ত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা।

যদিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া একটি ভিডিওয় দেখা গেছে, পিস্তল হাতে এক বিক্ষোভকারী পুলিশের দিকে এগিয়ে যাচ্ছে। তবে গু’লিবিদ্ধ হয়েই ওই পুলিশকর্মীর মৃ’ত্যু হয়েছে কি-না তা এখনো স্পষ্ট নয়। তবে বিক্ষোভকারীদের সঙ্গে সং’ঘর্ষে একাধিক পুলিশকর্মী গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি।

এর আগে, বিজেপি নেতা কপিল মিশ্র বলেছিলেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যতক্ষণ ভারতে থাকবেন, ততক্ষণ আমরা শান্তি বজায় রাখব। কিন্তু সোমবার ট্রাম্পের বিমান যখন সবে আমদাবাদে নেমেছে, তখনই নাগরিকত্ব আইনের সমর্থক ও বিরোধীদের মধ্যে সংঘর্ষ শুরু হয়।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *