ঢাকায় ১২ লাখ টাকার বাড়ি ভাড়া মওকুফ করলেন ইতালি প্রবাসী !!

করো’না’ভা’ইরাস বা কো’ভিড-১৯ উদ্ভুত পরিস্থিতিতে ল’ড’কাউনে বি’পাকে মধ্যবিত্ত ও নিম্ন আয়ের মানুষ। অনেকের রোজগারও বন্ধ। বহু মানুষ বাড়ি ভাড়া মেটাতে হিমশিম খাচ্ছেন। এমন সময়ে এক অনন্য দৃষ্টান্ত রাখলেন মনোয়ার হোসেন ক্লার্ক নামে এক ইতালি প্রবাসী।জানা যায়, রাজধানীর পূর্বধানমন্ডিতে নিজস্ব বাড়ি রয়েছে ইতালি প্রবাসী মনোয়ার হোসেনের। ৪৬/৫ এর বাড়িটিতে ২৪টি পরিবার ভাড়া থাকেন। করোনা পরিস্থিতির কারণে পরিবারগুলো সমস্যায় রয়েছে।

ভাড়াটিয়াদের এই সমস্যায় উদারতার পরিচয় দিয়ে তাদের পাশে দাঁড়িয়েছেন মনোয়ার। ২৪ পরিবারের সবাইকে ২ মাসের বাসা ভাড়া মওকুফ করে দিয়েছেন তিনি।বাড়িটির তত্ত্বাবধায়ক হাবিবুল ইসলাম জানান, ২৪ ফ্লাট থেকে প্রতি মাসে ৫ লাখ ৮৬ হাজার টাকা ভাড়া আসে। দুই মাসে যা ১১ লাখ ৭২ টাকা। গত মার্চ ও এপ্রিল মাসের জন্য এই পুরো টাকা মওকুফ করে দিয়েছেন বাড়ির মালিক।

তিনি জানান, মনোয়ার হোসেন বর্তমানে ইতালিতে বসবাস করছেন। সেখানে ব্যবসা করেন। ইতালিতে ক’রো’নার ভ’য়া’বহতা দেখে তিনি দেশের পরিস্থিতি নিয়েও উ’দ্বি’গ্ন ছিলেন। মানুষের কষ্ট হচ্ছে জেনে তিনি এ সিদ্ধান্ত নেন।মনোয়ার ক্লার্কের বাড়িতে ভাড়া থাকা ২৪ পরিবারের একজন হলেন ব্যবসায়ী জাকির হোসেন। তিনি বলেন, আমাদের বাড়িওয়ালা বিদেশে থাকেন। উনি খুব ভালো লোক। ক’রো’নার মধ্যে উনি আমাদের সুবিধা দিয়েছেন। না হলে আমাদের কষ্ট হয়ে যেত।

আরেক ভাড়াটিয়া বেসরকারি চাকরিজীবী ইশতিয়াক আহমেদ ইশা বলেন, আমাদের তো এখন কোনো আয় নাই। বেতন নাই। জমানো টাকা ভেঙে ভেঙে খাচ্ছি। এমন বি’প’দের সময়ে উনি যে ছাড় দিয়েছেন এতে অনেক বড় উপকার হয়েছে।ওনার মতো ঢাকার অন্যান্য ধনী বাড়িওয়ালাদেরও বিপদের দিনে মানুষের পাশে দাঁড়ানো উচিৎ। এ বিষয়ে মনোয়ার ক্লার্কের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, বিদেশে পরিশ্রম করে উপার্জন করি দেশের জন্য। কিন্তু দেশের মানুষ যদি কষ্টে থাকে, বিশেষ করে যারা আমার (প্রতিবেশী) বাড়িতে থাকে।

তারা যদি কষ্টে থাকে তাহলে উপার্জনের অর্থ থাকল কী? যদিও ইতালিতে আমরা সমস্যায় আছি ও ক্ষ’তি’গ্রস্ত। কিন্তু যেহেতু সুযোগ আছে আমার বাংলাদেশে কিছুটা উপকার করার। যতটা সম্ভব চেষ্টা করেছি।মনোয়ার ক্লার্কের জন্ম ঢাকাতে। তার আদি বাড়ি কুমিল্লার তিতাস থানার মাচিমপুর গ্রাম। তিনি ইতালিতে ইটাল বেঙ্গল গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক।

সুত্রঃ সময় নিউজ

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *