ঢাকা থেকে পালিয়ে আসা করোনা রোগী বাগেরহাটে !!

ঢাকার জাতীয় হৃদরোগ ইন্সটিটিউট হাসপাতাল থেকে করোনা ভা’ইরাসের সংক্রমণ নিয়ে ১৩ বছর বয়সী এক কিশোর বাগেরহাটে পালিয়ে এসেছে।বুধবার বেলা ১১টার দিকে জেলার সদর উপজেলার ডেমা ইউনিয়নের বাঁশবাড়িয়া গ্রামে তার সন্ধান পায় স্বাস্থ্য বিভাগ। এ ঘটনায় দুটি বাড়ি লকডাউন করে লাল পতাকা উড়িয়ে দিয়েছে স্বাস্থ্য বিভাগ।করোনা আ’ক্রান্ত কিশোরকে বাড়িতে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। ওই কিশোরের পরিবারের ১৪ সদস্যের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য খুলনা মেডিকেলের পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে।

বাগেরহাটের সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির জানান, গত ১৩ এপ্রিল বাগেরহাট সদর উপজেলার ডেমা ইউনিয়নের বড় বাঁশবাড়িয়া গ্রামের এক ব্যক্তি তার ১৩ বছর বয়সের কিশোর ছেলেকে হৃদরোগের চিকিৎসা করাতে জাতীয় হৃদরোগ ইন্সটিটিউট হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন থাকা অবস্থায় ১৯ এপ্রিল ওই কিশোরের শরীরে করোনা ভা’ইরাসের উপসর্গ দেখা দিলে হাসপাতাল কর্তৃপক্ষ তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য আইইডিসিআরে পাঠায়।

আইইডিসিআরে রিপোর্ট আসার আগেই রোববার হাসপাতাল কর্তৃপক্ষকে না জানিয়ে ওই কিশোরকে নিয়ে তার পরিবার পালিয়ে বাগেরহাটে চলে আসে। মঙ্গলবার আইইডিসিআরের পরীক্ষায় ওই কিশোরের করোনা পজিটিভ ধরা পরে। করোনা পজিটিভের বিষয়টি হৃদরোগ ইন্সটিটিউট থেকে ফোন করে ওই কিশোরের বাবাকে জানালে তারা কোথায় আছেন তা জানাতে অস্বীকৃতি জানান।

সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির জানান, হৃদরোগ ইন্সটিটিউট থেকে আমাদের জানানো হলে বুধবার সকালে প্রশাসনের সহযোগিতায় তাদের সন্ধান পাওয়া যায়। সেখানে গিয়ে করোনা আ’ক্রান্ত কিশোরের শারীরিক অবস্থা পরীক্ষা করা হয়। কিশোরটি সুস্থ স্বাভাবিক রয়েছে। তার চিকিৎসা বাড়ি রেখেই দেয়া হবে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *