ঢাবি শিক্ষার্থীর বিচার চেয়ে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিলেন ভিপি নূর !!

রাস্তা থেকে তুলে নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) দ্বিতীয় বর্ষের এক শিক্ষার্থীর স’ম্ভ্রমহানির ঘটনার প্রতিবাদে বিক্ষোভে ফেটে পড়েছে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীকে ধ’র্ষ’ণে জড়িতদের গ্রেপ্তারে ৪৮ ঘণ্টার সময় বেধে দিয়েছেন ডাকসু সহসভাপতি নুরুল হক নুর। তা না হলে আরও কঠোর কর্মসূচিতে যাওয়ার ঘোষণা দিয়েছেন তিনি। আজ সোমবার (৬ জানুয়ারি) দুপুর দেড়টার দিকে স’ন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশ থেকে তিনি এই আল্টিমেটাম দেন।

সহসভাপতি নুরুল হক নুর বলেন, “আমাদের বোন স’ম্ভ্রমহানির ঘটনায় ইতোমধ্যে ছাত্র প্রতিনিধিরা আন্দোলনে নেমেছেন, সোচ্চার হয়েছেন। আমরা চাই ধ’র্ষ’কদের অবশ্যই চিহ্নিত করে ৪৮ ঘণ্টার মধ্যে গ্রে’ফতার করে আইনের আওতায় নিয়ে আসতে হবে। অন্যথায় যে আ’ন্দোলন শুরু হয়েছে সেই আ’ন্দোলন সকল বিশ্ববিদ্যালয়সহ সারা বাংলাদেশে ছড়িয়ে পড়বে।”

এর আগে, দুপুর ১২টার দিকে রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করেন ঢাবিতে ক্রিয়াশীল ১২টি ছাত্র সংগঠনের সমন্বয়ে গঠিত নতুন জোট ‘স’ন্ত্রাসবিরোধী ছাত্র ঐক্য’র সদস্যরা। এতে স্থবির হয়ে পড়ে গোটা শাহবাগ এলাকা। বন্ধ থাকে গাড়ি চলাচল। পরে বেলা একটার দিকে শাহবাগের অবরোধ তুলে নেন তারা। এরপর তাঁরা রাজু ভাস্কর্যের পাদদেশে জড়ো হন।

এসময় ভুক্তভোগী শিক্ষার্থীর চিকিৎসার যাবতীয় ব্যয়ভার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে বহন করতেও আহ্বান জানান নূর।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *