তিন বান্ধবীর নৌপথে জাপানে যাওয়ার পরিকল্পনা ছিল!

রাজধানীর পল্লবী থেকে টাকা ও স্বর্ণালঙ্কার নিয়ে, কলেজের তিন ছাত্রী বাসা ছাড়াই কক্সবাজার হয়ে নৌকায় জাপান যাওয়ার পরিকল্পনা করেছিল!

বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় অত্যন্ত আসক্ত, এই তিন বান্ধবী তাদের শিক্ষা এবং পারিবারিক শৃঙ্খলা নিয়ে বিরক্ত ছিল। তারা তাদের মোবাইল ফোনে জাপানের বিভিন্ন ভিডিও দেখে এবং সেখানে যাওয়ার কথা চিন্তা করে। দুই মাস আগে, তার বন্ধু তরিকুলের সাথে দিয়াবাড়ি এলাকা পরিদর্শনের সময়, তার দেখা হয় হাফসা চৌধুরী নামে এক মহিলার সাথে। হাফসাই তাদের জাপান যাওয়ার জন্য কক্সবাজার যেতে বলে। তিনি তাদের একটি মাইক্রোবাসে নিয়ে যান।

যাইহোক, কক্সবাজারের হোটেলে থাকার সময় হাফসার সহযোগীদের ছদ্মবেশে দুই যুবক তাদের কাছ থেকে টাকা ও স্বর্ণালংকার নিয়েছিল। প্রতারণা ও অনিশ্চয়তার মধ্যে পড়ে তারা ঢাকায় ফিরে আসে। বুধবার কলেজের তিন শিক্ষার্থী উদ্ধারের পর এমন দাবি করেছেন।

সকালে ঢাকার আব্দুল্লাহপুরে বাস থেকে নামার পর র‌্যাব-৪ সদস্যরা তিন কলেজ ছাত্রকে উদ্ধার করে হেফাজতে নেয়। জিজ্ঞাসাবাদের পর র‌্যাব কর্মকর্তারা জানান, উস্কানিদাতা হাফসা চৌধুরী ও তার চার সহযোগীকে শনাক্ত করা যায়নি। শিক্ষার্থীদের কিছু কথায় অসঙ্গতিও রয়েছে। তবে র‌্যাব কর্মকর্তারা নিশ্চিত করেছেন যে তারা স্বেচ্ছায় কক্সবাজারে গেছেন।

৩০ সেপ্টেম্বর সকালে পল্লবীর তিন শিক্ষার্থী কলেজের পোশাক পরে এবং ব্যাগ বহন করে বাড়ি থেকে বের হয়। আত্মীয়দের মতে, তিনজন শিক্ষার্থী চলে যাওয়ার সময় টাকা, স্বর্ণালংকার এবং তাদের সনদ নিয়েছিল। প্রথমে পল্লবী থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) রাখা হয়েছিল। এরপর স্বজনরা মামলা করেন। পুলিশ তারিকুল্লাহ (১৯), রাকিবুল্লাহ (২০), জিনিয়া ওরফে টিকটক জিনিয়া রোজ (১৮) এবং শরফুদ্দিন আহমেদ অয়নকে (১৮) তাদের বন্ধুদের সাথে গ্রেফতার করেছে। বর্তমানে তারা কারাগারে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *