তীব্র উত্তেজনা সৃষ্টি হলো ভারতের পার্লামেন্টের,অচল হয়ে গেল ভারতের সংসদ !!

ভারতের রাজধানী দিল্লিতে সা’ম্প্রদায়িক হা’মলা নিয়ে তীব্র উত্তেজনা সৃষ্টি হলো দেশটির পার্লামেন্টের ভেতরে ও বাইরে। দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিবৃতি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের পদত্যাগের দাবিতে পার্লামেন্টের দুই কক্ষেই সোচ্চার ছিল কংগ্রেস, তৃণমূল, আপ, বিএসপিসহ অধিকাংশ বিরোধী দল। আনন্দবাজার পত্রিকা জানায়, তুমুল প্রতিবাদের মুখে পড়ে দিল্লি স’হিংসতা নিয়ে ‘পরে আলোচনা’ করা হবে বলে জানিয়েছে বিজেপি সরকার। বিরোধীদের তীব্র প্রতিবাদের জেরে এই দিনের মতো মুলতবি করা হয় রাজ্যসভা। লোকসভার অধিবেশনও মুলতবি হয়েছে দফায় দফায়।

সোমবার (২ মার্চ) থেকে পার্লামেন্টে বাজেট অধিবেশনের দ্বিতীয় পর্ব শুরু হয়। চলবে আগামী ৩ এপ্রিল পর্যন্ত। এনডিটিভি জানায়, দিল্লির সহিংসতা নিয়ন্ত্রণে ব্যর্থ হওয়ায় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের পদত্যাগ দাবি করেন বিরোধী দলনেতা গুলাম নবি আজাদ। এ বিষয়ে পার্লামেন্টে বক্তব্য রাখুন প্রধানমন্ত্রী মোদি। তিনি বলেন, ‘চার দিন ধরে দিল্লি স’হিংসতায় সময় ঘুমিয়ে ছিল কেন্দ্রীয় সরকার।’

সংসদের উচ্চকক্ষের চেয়ারম্যান বেঙ্কাইয়া নাইডু বলেছেন, অবশ্যই এটা আলোচনার বিষয়। তাই আমি আলোচনার জন্য সময় স্থির করব। কিন্তু আমাদের এখন প্রধান লক্ষ্য, পরিস্থিতি স্বাভাবিক করা। আমাদের দেখা উচিত কোন পথে স্বাভাবিক করা যায় পরিস্থিতি তারপরেই আলোচনা করে ভবিষ্যতে এ ধরনের ঘটনা রোধে শপথ নেব।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *