তুরস্কে ১৩৫ বাংলাদেশি ও পাকিস্তানি অভিবাসী আটক, বিস্তারিত…

তুরস্কের বৃহত্তম নগরী ইস্তাম্বুলে ১৩৫ অভিবাসীকে আটক করেছে দেশটির নিরাপত্তা বাহিনী। এদের সবাই বাংলাদেশ ও পাকিস্তানের নাগরিক বলে জানা গেছে।

বুধবার তুর্কি গণমাধ্যম আনাদোলু এজেন্সির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। আটককৃতদের আইনি প্রক্রিয়ার জন্য প্রাদেশিক অভিবাসন দফতরে পাঠানো হয়েছে।

এদিকে গত এক সপ্তাহে অন্তত এক হাজার ৬০০ অবৈধ অভিবাসীকে আটক করেছে তুরস্কের নিরাপত্তা বাহিনী।খবরে বলা হয়েছে, গ্রিস ও বুলগেরিয়ার সীমান্তবর্তী উত্তর-পশ্চিম এডিরনে, কির্কলারেলি এবং টেকিরডাগ প্রদেশে একাধিক অভিযানে ৯১৩ জন অভিবাসীকে আটক করা হয়।

গ্রিস হয়ে ইউরোপ যাওয়ার চেষ্টা করায় পশ্চিমাঞ্চলীয় কানাক্কালে, বালিকেসির, আয়িন এবং ইজমিরে ৫১২ অভিবাসীকে আটক করে তুর্কি কোস্টগার্ড এবং নিরাপত্তা বাহিনী।এছাড়া রাজধানী আঙ্কারায় ২৩ অভিবাসীকে পুলিশ ধরে রেখেছে। দক্ষিণ মেরসিন প্রদেশেও ১৭ অবৈধ অভিবাসীকে আটক করা হয়েছে।

আটককৃত অভিবাসীরা পাকিস্তানি, কঙ্গোলিজ, সিরিয়ান, ইরাকি, আফগান, তিউনিসিয়ান, কুয়েতি, মরোক্কান, তুর্কমেনি, মিশরীয়, ভারতীয়, আলজেরিয়ান, সোমালি, ঘানায়ান, ইয়েমেনি, ফিলিস্তিনি, ইরিত্রিয়ান ও নাইজেরিয়ার নাগরিক।দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, ২০১৯ সালে তুরস্কে চার লাখ ৫৪ হাজার ৬৬২ জন অবৈধ অভিবাসী আটক হয়েছেন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *