দান করা সেই ভিক্ষুকের প্রশংসায় যা বললেন প্রধানমন্ত্রী !!

গত ২১শে এপ্রিল বাসা তৈরি করবে বলে নিজের সঞ্চয়ের একমাত্র সম্বল ১০ হাজার টাকা করোনা তহবিলে দান করেন শেরপুর জেলার ঝিনাইগাতির ভিক্ষুক নজিম উদ্দিন। নজিম উদ্দিনের এ উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘সারাবিশ্বে মহৎ দৃষ্টান্ত স্থাপন করেছেন নজিম উদ্দিন।’ আজ সোমবার (২৭ এপ্রিল) গণভবনে রাজশাহী বিভাগের জেলাগুলোর সঙ্গে করোনা মোকাবেলায় করণীয় নিয়ে ভিডিও কনফারেন্সেও সময় এমনটা বলেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘এমন মানবিক গুন বিত্তশালীর মাঝেও দেখা যায় না। একজন নিঃস্ব মানুষ যার কাছে টাকাটা গুরুত্বপূর্ণ। যিনি ওই টাকা দিয়ে জামা কাপড় কিনতে পারতো, খাবার কিনতে পারতো। এ অবস্থায় ঘুরে ঘুরে ভিক্ষা পাওয়াও মুশকিল। তারপরও সে কোন চিন্তা করেনি। শেষ সম্বলটুকু দান করেছেন।’ তিনি আরও বলেন, ‘বাংলাদেশের মানুষের মাঝে এই মানবিকতাবোধটা এখনও আছে। কিন্তু সেটা আমরা পাই কাদের কাছে? যারা নিঃস্ব তাদের কাছে। অনেক সময় আমরা দেখি বিত্তশালীরা হা হুতাশ করে বেড়ায়। তাদের নাই নাই অভ্যাসটা যায় না। তাদের চাই চাই ভাবটাই সবসময় থেকে যায়।’

প্রধানমন্ত্রী বলেন, ‘নজিম উদ্দিন যে দৃষ্টান্ত স্থাপন করেছেন, তার কাছে আমাদের অনেক অনেক শেখার আছে।’ এদিকে, নজিম উদ্দিনের দান করার সংবাদ প্রকাশের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা নজিম উদ্দিনকে ঘর তুলে দেন। শুধু তাই নয়, আজীবন তার চিকিৎসা ব্যয় বহন এবং ভিক্ষাবৃত্তি যেন করতে না হয় সেজন্য একটি দোকানও দেয়া হবে নজিম উদ্দিনকে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *