দাড়ি রাখায় বান্ধবীসহ ভারতীয় যুবককে মা’রধর, অতঃপর…

গত রবিবার ছুটির দিনে ঘড়ির কাঁটা সাড়ে ন’টা ছুঁই ছুঁই বান্ধবীর সাথে ঘুরতে বেরিয়েছেন এক যুবক। কিন্তু পরিচিত নানা দাড়ির কাটের সাথে তার দাড়ির মিল না পাওয়ায় জনসমক্ষে মারধর করা হয় ওই যুবককে। পাশাপাশি গায়ে হাত দেওয়া হয় তার বান্ধবীরও। যুবকের নাম জয়দীপ সেন এবং বান্ধবী লিসা গাঙ্গুলী। জানা গেছে, ঘটনার দিন দমদমের নাগেরবাজারের একটি পানের দোকানে যান জয়দীপ-লিসা। সেখান থেকে বেরিয়ে একটি জায়গায় বসেন তারা। তখনই জয়দীপের ওপর হামলা চালান এক ব্যক্তি। অশালীন মন্তব্য করা হয় তার বান্ধবী লিসাকে নিয়েও। লিসা এই ঘটনার প্রতিবাদ করলে ওই ব্যক্তি স্থানীয় বেশ কিছু লোকজন জোগাড় করে একটি বাঁধানো পুকুরের সামনে নিয়ে এসে বেধড়ক মারধর করতে শুরু করে জয়দীপকে।

তবে এখানেই শেষ নয়। জয়দীপ জানিয়েছেন তার পাশাপাশি তার বান্ধবী লিসার গায়েও হাত তোলা হয়। লিসার কাছে তার পুরো নাম জানার পর হামলাকারীরা জানতে চান, কেন সে এই মুসলিম ছেলেটির সাথে বেরিয়েছে? এরপরেই জয়দীপের পুরো নাম জেনে পরেও তার দাড়ির কাট দেখে তাকে মুসলমানের তকমা দিয়ে মারধর চালায় তারা। অবশেষে পুলিশে খবর দেয় জয়দীপ-লিসা। কামারডাঙ্গা থানার পুলিশ ঘটনাস্থলে এসে তাদের উদ্ধার করে মেডিকেল টেস্ট করিয়ে থানায় নিয়ে যায়।

এরপরেই ঘটে আরেক কাণ্ড। জয়দীপ-লিসা বাড়ির লোকেদের ডেকে ঘুষ নেয় পুলিশ। কিন্তু এর জন্য তাদের কোনো রকম চালান দেওয়া হয়নি। তারপর তাদের ছেড়ে দেওয়া হয়। এই পুরো ঘটনাটি নিজের ফেসবুক প্রোফাইলে পোস্ট করেন লিসা। এ ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করার পরই তা ভাইরাল হয়েছে। অনেকে এরকম ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন। এছাড়া ঘটনায় জড়িতদের ও ঘুষ নেওয়া পুলিশেরও বিচার চেয়েছেন। তবে এই পোস্ট দেখে কেউ কেউ খুন ও ধর্ষণের হুমকি দিচ্ছেন বলে লিসা অভিযাগ করেন। সূত্র: দ্য ওয়াল।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *