দিল্লিতে মসজিদে আগুন – মেঝেতে ছড়িয়ে ছিটিয়ে আছে কুরআনের পাতা !!

ভারতের রাজধানী দিল্লির একটি মসজিদে আগুন দিয়ে মিনারে হনুমানের পতাকা লাগিয়েছে সংশোধিত নাগরিকত্ব আইনের সমর্থকরা। বলা হচ্ছে, এরা ক্ষমতাসীন মোদী সরকারের লোক। ওই মসজিদের মাইক ভেঙে ফেলা হয়েছে এবং ভারতের জাতীয় পতাকাও লাগিয়েছে দুর্বৃত্তরা। এলাকার দোকানগুলোতেও হামলা চালিয়ে ভাঙচুর করা হয়েছৈ।

সহিংসতা হয়েছে মূলত উত্তর-পূর্ব দিল্লিতে মুসলিম অধ্যুষিত এলাকাগুলোতে। এসব এলাকার সড়কগুলো এখন অনেকটা ধ্বংসস্তূপের মতো রূপ নিয়েছে, রাস্তায় পুড়ছে যানবাহন, উড়ছে ধোঁয়া।

আংশিক পুড়ে যাওয়া মসজিদ দেখেছেন, যেখানে মেঝেতে ছড়িয়ে ছিটিয়ে আছে কুরআনের পাতা। আরেকটি মসজিদেও হামলা হয়েছে মঙ্গলবার বিকেলে। ব্যাপক প্রচার হওয়া একটি ভিডিওতে দেখা গেছে একদল লোক মসজিদের মিনারে উঠছেন।

এদিকে নাগরিকত্ব আইনের বিরোধী ও সমর্থকদের চলমান সহিংসতায় এখন পর্যন্ত ২৪ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ভারত সফরের মধ্যেই এই সহিংসতা ও প্রাণহানির ঘটনা ঘটলো।

ভারতের গণমাধ্যমগুলো বলছে, হা’মলাকারীরা জয় শ্রী রাম স্লোগান দিয়ে মসজিদে হা’মলা চালায় এবং অগ্নিসংযোগ করে। সাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে, হা’মলাকারীরা মসজিদের মিনারে উঠে হনুমানের পতাকা টাঙিয়ে দিচ্ছে। উত্তরপূর্ব দিল্লিতে যে কোনো ধরনের সমাবেশ নিষিদ্ধ করে দিয়েছে পুলিশ।

এদিকে সং’ঘর্ষে আহত হয়ে হাসপাতালে যারা চিকিৎসা নিচ্ছেন তাদের মধ্যে ৩১ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে হাসপতাল কর্তৃপক্ষ। মৃ’ত্যুর সংখ্যা আরও বাড়তে পারে বলে তারা আশঙ্কা প্রকাশ করেছেন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *