দিল্লির অবস্থা ভ’য়াবহ যা বললেন মমতা !!

মা’র্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ভারত সফরের মধ্যে নাগরিকত্ব আইন সংশোধন নিয়ে ভারতের রাজধানী দিল্লিতে যে সংঘা’তের সূত্রপাত হয়েছিল, তা আরও ব্যাপক আকার ধারণ করেছে।

নাগরিকত্ব আইনের পক্ষের ও বিরোধীদের সংঘা’তের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। সবাইকে শান্ত থাকার আহওাম জানিয়ে তিনি বলেন, ‘সমগ্র দেশের মানুষের কাছে শান্তি বজায় রাখার জন্য আবেদন জানাচ্ছি।

এদিকে মঙ্গলবার রাতে জাফরাবাদ, মৌজপুর, চাঁদবাগ, কারওয়াল নগরে সান্ধ্য আইন (কারফিউ) জারি করে দেখা মাত্র গু’লির নির্দেশ দিয়েছে দিল্লি পুলিশ। সে’না মোতায়েনের দাবি উঠলে প্রশাসন জানিয়েছে, যথেষ্ট সিআরপি নামানো হয়েছে। এখনই সে’না ডাকার দরকার নেই।

নাগরিকত্ব আইনের বিরোধিতাকে ঘিরে সেখানে মুসলিমদের খুঁজে খুঁজে হা’ম’লা করছে উগ্র হিন্দুত্ববাদীরা এমনকি দিল্লির একাধিক মসজিদে ধরিয়ে দিয়েছে তাঁরা।এছাড়া অ’গ্নিসংযোগের খবর সংগ্রহ করতে প্র’চণ্ড আ’ক্র’মণের শিকার হয়েছেন দেশটির সাংবাদিকরাও। সাংবাদিকদের ধর্মীয় পরিচয় জানতে প্যান্ট খুলে দেখার অভিযোগ উঠেছে হা’ম’লাকারীদের বি’রু’দ্ধে।

দেশটির একটি দৈনিক বলছে, দিল্লির বিভিন্ন অংশে উন্মত্ত জনতার আ’ক্র’মণ থেকে বাঁচতে বাড়িতে বাড়িতে গেরুয়া পতাকা ঝুলিয়ে নিজেদের হিন্দু হিসেবে পরিচয় দেয়া হচ্ছে।দিল্লির এমন অগ্নিগর্ভ পরিস্থিতি নিয়ে মমতা বলেন,’যা চলছে, তা নিয়ে আমরা গভীর ভাবে উদ্বিগ্ন। কেন এসব চলছে আমি জানি না। আমরা ঘটনার ওপর নজর রাখছি।

আমি মনে করি, সবার শান্তি বজায় রাখা উচিত। আমাদের দেশ শান্তির দেশ, মানবতার দেশ, ধর্মনিরপেক্ষ দেশ। সবাইকে নিয়ে একসঙ্গে চলার দেশ। এখানে হিংসার কোনও স্থান নেই।’

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *