দীর্ঘদিন পর মালিকের দেখা পেয়ে গলা জড়িয়ে ধরলো উট !!

ভালবাসা কি শুধু দু’টি মানুষের মধ্যে হয়? দু’জন মানুষ যেমন একে-অপরকে চূড়ান্ত ভালবাসতে পারেন, তেমনই আবার একটি মানুষ এবং তার পোষ্যের মধ্যে গড়ে ওঠে নিঃশর্ত ভালবাসার সম্পর্ক। তারা একে-অপরের উপর অভিমান করে, রাগ করে আবার ভালবাসে।

এমনই এক ভালবাসার মুহূর্ত ভাইরাল হয়ে গিয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। ওই ছবি দেখে মালিক এবং তার পোষ্যকে প্রশংসার জোয়ারে ভাসাচ্ছেন মানুষ। ভারতের বনদপ্তরের কর্মকর্তা সুশান্ত নন্দা গত শুক্রবার সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করেন।

মাত্র সাত সেকেন্ডের ওই ভিডিও-তে দেখা গেছে- একটি উট এক ব্যক্তির গলা জড়িয়ে ধরে দাঁড়িয়ে রয়েছে। মরুভূমির জাহাজ খ্যাত উট কী ওই ব্যক্তির উপর হামলা চালাতে চাইছে, ছবি দেখে প্রথমে এ প্রশ্নই মনে জেগেছিল সকলের। কিন্তু ছবির ক্যাপশনে চোখ পড়তে বদলে গেল ভাবনা।

ক্যাপশনে থাকা তথ্য অনুযায়ী, ওই উটের মালিক দীর্ঘদিন বাড়িতে ছিলেন না। তাই পোষ্যের সঙ্গে দেখা হয়নি তার। মুখে বলতে পারে না ঠিকই তবে মালিককে দেখতে না পেয়ে এতদিন মন খারাপ হয়েছে মরুভূমির জাহাজের।

আর তাই তো মালিকের দেখা পেয়ে আবেগ চাপা দিতে পারেনি অবলা পোষ্য। সে মালিকের গলা জড়িয়ে ধরে। মালিককে যে মোটেও কাছছাড়া করতে চায় না, সেকথা বোঝানোর আপ্রাণ চেষ্টা করে উট।

সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও ভাইরাল হতে বিশেষ সময় লাগেনি। উটের অমলিন ভালবাসার জোয়ারে ভাসছে নেটদুনিয়া। লাইক, কমেন্ট এবং শেয়ারের বন্যা। ওই ভিডিও দেখে অবাক হয়ে গিয়েছেন নেটিজেনরা। অনেকেই বলছেন,‘ভালবাসার যে কোনো ভাষা হয় না, তাই প্রমাণ করল পোষ্য।’

হিংসা, হানাহানি বন্ধ করে প্রত্যেক মানুষেরও ভালবাসার মাধ্যমে জগত জয়ের চেষ্টা করা উচিত বলেও মত অনেকের। আবার কেউ কেউ বলছেন,‘কীভাবে কাউকে ভালবাসতে হয় সেই শিক্ষা উটের কাছ থেকে সাধারণ মানুষের নেয়া উচিত।’

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *