দুই মেয়েকে নিয়ে ক্ষ’মা চাইলেন আ’ল্লাহকে গা’লি দেওয়া সেই রিতা দেওয়ান !!

মহান আল্লাহ রাব্বুল আলামীন অ’শ্লীল ও কু’রুচিপূর্ণ ভাষায় গা’লি দেওয়া রিতা দেওয়ান তার ভু’লের জন্য ক’রজোড়ে ক্ষ’মা চেয়েছেন। ধ’র্মপ্রা’ণ মু’সলামানদের কাছে নিঃ’শর্ত ক্ষ’মা চেয়ে সামাজিক মাধ্যম ইউটিউবে এক ভিডিও সাক্ষাতকার দিয়েছেন রিতা দেওয়ান।

এসময় মায়ের সাথে হা’তজোড় করে ক্ষ’মা চেয়েছে রিতা দেওয়ানের দুই মেয়ে আফরিন দেওয়ান ও নাজমিন দেওয়ান। গতকাল শনিবার (১ ফেব্রুয়ারি) ‘গান রুপালি এইচডি’ নামক একটি ইউটিউব চ্যানেলে রিতা দেওয়ানের ক্ষ’মা চাওয়ার ভিডিও আপলোড করা হয়। ভিডিওতে দেখা যায় উপস্থাপকের সঙ্গে রিতা দেওয়ান তার দুই মেয়েকে নিয়ে হাজির হয়েছেন। উপস্থাপনের কুশল বিনিময় প্রশ্নের জবাবে রিতা দেওয়ান তেমন ভালো নেই উল্লেখ্য করেন।

কেন ভালো নেই জানতে চাইলে রিতা বলেন, ‘আমার একটা গান ইউটিউব চ্যানেলে ভাইরাল হয়ে সমস্যায় প’ড়ে গেছি। আমার ভুলটি ছিলো, আসলে তো আ’ল্লাহর সাথে কখনো পাল্লা চলে না। তার দয়ায় তার রহমতে আমি বাচ্চা ছেলে মেয়ে নিয়ে গান করে বেঁচে আছি। সেদিন যে পালাটা ছিলো তাতে আমার প্রতিপক্ষ ছিলো পরম। অভিনয় করতে গিয়ে তাকে আ’ক্রমণ করতে গিয়ে আমার সৃষ্টিকর্তার দিকে চলে গেছে। এটা আমার ভু’ল হয়ে গেছে’।

রিতা বলেন, ‘পালা করতে গেলে সারারাত-সারাদিনব্যাপী কথা বলতে হয়। একটা কথা এদিক-সেদিক হয়ে যায়। ভু’ল হয়ে যায়। তবে এ কথাটা আমার ভু’ল হয়ে গেছে। মু’সলিম ভাই বোনদের কাছে আমি বলবো আমার ভু’ল হয়ে গেছে। আমাকে ক্ষ’মা করে দিবেন। আমি যেন আর কোনোদিনও ভু’ল না করি। এবং আমি যেন ধ’র্মের বি’রুদ্ধে বলি নাই ভু’ল হয়ে গেছে তারপরও যেন আর না বলি’।

এসময় রিতা দেওয়ান দুই হা’তড়ড়ো করে দর্শকদের উদ্দেশ্যে ক্ষ’মা চান। রিতা দেওয়ানের সঙ্গে তার দুই মেয়েও এসময় মায়ের সাথে ক’রজোড়ে ক্ষ’মা প্রার্থনা করে।রিতা দেওয়ান বলেন, ‘মানুষ হয়ে পৃথিবীতে এসেছি। মানুষ হয়ে থাকতে চাই। আ’ল্লাহকে নিয়ে ক’টু কথা বলিনাই, মালিক যেন আমাকে ভু’ল না করায়। এটা আমার ভু’ল হয়ে গেছে। মানুষের ‘ভুল হয়, শ’য়তানের ভু’ল নেই। শ’য়তানই আমাকে দিয়ে ভু’ল করিয়েছে’।

ছোট মেয়ে আফরিন দেওয়ান বলেন, ‘আমি বলতে চাই- আমার মায়ের হয়ে আমি আপনাদের কাছে ক্ষ’মা চাই। আর আমি প্রতিশ্রুতি দিচ্ছি আমার মার আর এরকম ভু’ল করবেন না’।বড় মেয়ে নাজমিন দেওয়ান বলেন, ‘আসলে আমার মা বাউল গান করে। গান করতে গিয়ে অনেক শিল্পীরা অনেক ধরণের ভু’ল হয়। আমার মা ভু’ল হয়ে গেছে। আমার মায়ের হয়ে আমরা দুই বোন ক্ষ’মা চাচ্ছি। আমরা প্রতিশ্রিুতি দিচ্ছি না আমার মা এরকম ভু’ল করবে না। আপনারা আমার মায়ের জন্য না, আমাদের মুখের দিকে তাকিয়ে আমার মাকে ক্ষ’মা করে দিবেন’।

প্রসঙ্গ, সম্প্রতি একটি পালা গানের আসরে প্রতিপক্ষকে আ’ক্রমণ করতে গিয়ে রিতা দেওয়ান মহান আ’ল্লাহ তাআলাকে নিয়ে চ’রম ধৃ’ষ্টতা, অ’শ্লীল ও কু’রুচিপূর্ণ মন্তব্য করেন। আল্লাহ তাআলাকে শ’য়তান, মু’নাফিক, দুইমুখী বলেও গা’লি দেন। পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও ভাইরাল হলে ব্যা’পক স’মালোচনার সৃষ্টি’ হয়। রিতা দেওয়ানের শা’স্তিও দা’বি করেন অনেকে।

উল্লেখ্য, সম্প্রতি শরিয়ত বয়াতি নামক এক বাউল শিল্পী পালা আসরে ইসলামে গান বাজনা জায়েজ বলে বক্তব্য দেন। বক্তব্যে তিনি আ’ল্লাহ-রা’সূল (সা.) ও ই’সলাম নিয়ে নানান আ’পত্তিকর কথা বলেন। ধ’র্মবি’রোধী ব’ক্তব্যের প্র’তিবাদে সরব হয় স্থানীয় মু’সুল্লিরা। ধর্মীয় অ’নুভুতিতে আ’ঘাতের অ’ভিযোগে তার বি’রুদ্ধে ডিজিটাল আইনে মা’মলাও হয়। পরে বি’ক্ষো’ভের মু’খে তাকে গ্রে’ফতার করে টাঙ্গাইল পুলিশ। বর্তমানে তিনি জে’ল হা’জতে আছেন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *