দুবাইতে বন্দি ২৬২ জন অবৈধ শ্রমিক ফিরিয়ে এনেছে বাংলাদেশ বিমান !!

কোভিড-১৯ এর প্রভাবে সারা বিশ্বেই বিবিধ সমস্যার দেখা দিয়েছে। বিভিন্ন দেশ থেকে শ্রমিকদের ফিরিয়ে দেওয়া হচ্ছে যার যার দেশে। এই তালিকায় বাংলাদেশের শ্রমিকরাও রয়েছে। তবে অনেক শ্রমিকের ভিসা বা পাসপোর্টের মেয়াদ শেষে দিকে থাকায়ও চলে আসতে হচ্ছে।

বাংলাদেশ বিমানের জনসংযোগ কর্মকর্তা তাহেরা খন্দকার জানান, ভোর সাড়ে চারটার দিকে দুবাই থেকে যাত্রীদের নিয়ে বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌছায়।সূত্র জানিয়েছে, পররাষ্ট্র, প্রবাসী কল্যান মন্ত্রণালয় এই বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করেছে। ফিরে আসা এই শ্রমিকরা সবাই গত এক মাস থেকে ২ বছর পর্যন্ত জেলে বন্দি ছিলো। এদের ফিরিয়ে আনার জন্যই এই বিশেষ ফ্লাইটটি পরিচালিত হয়।

বিমানবন্দর স্বাস্থ্যকেন্দ্রের সহযোগি পরিচালক ডা. শাহরিয়ার সাজ্জাদ বলেন, এই যাত্রীরা সবাই জেলে ছিলো। কেউ এক মাস, কেউ দুই বছরও ছিলো। তাই তাদের আমরা আর প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে নেই নি। হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।বিমানবন্দর স্বাস্থ্যকেন্দ্রের সহযোগি পরিচালক বলেন, তাদের সবাইকে ভালো ভাবে বোঝানো হয়ে পরিস্থিতি কি? তাদের মেডিকেল ডিক্লিয়ারেশন আইইডিসিআরে পাঠানো হয়েছে। তাছাড়া, ইমিগ্রেশন পুলিশ এদের নিয়ে কাজ করছে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *