দুবাইবাসীকে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানালেন সাকিব !!

বাংলাদেশে বিনিয়োগের জন্য দুবাইবাসীকে আহ্বান করেছেন বিশ্ব ক্রিকেট তারকা সাকিব আল হাসান। এতে করে দুবাইয়ের বিনিয়োগকারীসহ বাংলাদেশ উপকৃত হবে বলে জানান বাংলাদেশ শেয়ারবাজারের বিনিয়োগ শিক্ষা কার্যক্রমের এই শুভেচ্ছাদূত। বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) সংযুক্ত আরব আমিরাতের দু্বাইয়ে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ও ইউসিবি স্টক ব্রোকারেজের আয়োজিত চার দিনব্যাপী ‘রোড শো’র তৃতীয় দিন ‘স্কোপ অব প্রাআভেট ইক্যুইটি অ্যান্ড ভেঞ্চার ক্যাপিটাল ইন বাংলাদেশ’ শীর্ষক সেমিনারে তিনি এই আহ্বান জানান।

শেয়ারবাজারের বিনিয়োগ শিক্ষা কার্যক্রমের এই শুভেচ্ছাদূত মনে করেন, বাংলাদেশে বিনিয়োগ করলে দুবাইবাসীসহ বাংলাদেশ উপকৃত হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুবাই ফাইন্যান্সিয়াল সার্ভিস অথরিটির প্রধান নির্বাহী ব্রায়ান স্টায়ারওয়াল্ট। এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ভিসিপিইএবির সভাপতি শামীম আহসান ও সঞ্চালনা করেন ইউসিবি ক্যাপিটালের সিইও এসএম রাশিদুল হাসান।

সাকিব বলেন, আপনারা জানেন আমি ভিন্ন খাতের মানুষ। বিএসইসির শুভেচ্ছাদূত হিসেবে পুঁজিবাজার নিয়ে শিখছি ও সচেতন করছি। বিএসইসির বর্তমান চেয়ারম্যান শিবলী রুবাইয়াত ভাই বাজার উন্নয়নে অনেক কাজ করছেন। গত দশ-বারো বছরে বাংলাদেশ যেভাবে উন্নতি করেছে, তাতে আমি মনে করি আপনারা সেখানে বিনিয়োগ করে নিজেরাও লাভবান হবেন, এতে দেশও উপকৃত হবে।’

বিএসইসি চেয়ারম্যান শিবলী রুবায়াত উল ইসলাম সময় সংবাদকে জানান, পৃথিবীর অন্যান্য দেশে বিনিয়োগে যে পরিমাণ রিটার্ন পাওয়া যায় তার চেয়ে বাংলাদেশে বেশি পাওয়া যায়। তাই প্রবাসী বাংলাদেশিরা যে আয় করছে তারা বিনিয়োগ করে সে সুযোগ নিতে পারে। যারা ঝুঁকি না নিয়ে বাড়তি মুনাফা করতে চায় তাদের জন্য বিভিন্ন ধরনের বন্ডও আসছে বাজারে।’

অনুষ্ঠানে নতুনদের উদ্যোক্তা হয়ে ওঠার জন্য কীভাবে উৎসাহী করা যায় তা নিয়ে আলোচনা হয়। উঠে আসে সহজভাবে প্রবাসীদের বিনিয়োগে সম্পৃক্ত করার বিষয়টিও। আল হারমাইন গ্রুপ ও এনআরবি ব্যাংকের চেয়ারম্যান মাহাতাবুর রহমান নাসির বলেন, ‘বিএসইসি দুবাই, আরব আমিরাত, মালয়েশিয়া, সিঙ্গাপুর এমনকি আমেরিকায় রোড শো আয়োজনের যে উদ্যোগ নিচ্ছে তা অত্যন্ত ইতিবাচক। আমি প্রবাসী বিনিয়োগকারীদের বলব, আপনারা বাংলাদেশের পুঁজিবাজার ও অন্যান্য জায়গায় বিনিয়োগ করুন। ইউসিবি ব্যাংক দুবাইতে ডিজিটাল বুথ চালু করেছে। এমন উদ্যোগ অন্যান্য জায়গায় নিলে প্রবাসীরা উপকৃত হবে বলে মনে করি।’রোডশো আয়োজকদের দাবি বাংলাদেশ এখন অর্থনীতির বিভিন্ন সূচকে পার্শ্ববর্তী দেশগুলোর তুলনায় অনেক এগিয়ে। তাই তারা বিশ্বব্যাপী পজিটিভ বাংলাদেশের ভাবমূর্তি তুলে ধরতে চান ।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *