দেশবাসীকে রোজা রেখে দোয়ার আহ্বান জানালেন আল্লামা মাসঊদ !!

আসন্ন সিয়াম সাধনার মাস রমজানের রোজা ও তারাবি দুর্যোগের করাল গ্রাস থেকে মুক্ত থেকে সুষ্ঠুভাবে পালনের জন্য মহান আল্লাহর সাহায্য প্রার্থনায় দেশবাসীকে সোমবার নফল রোজা পালনের আহ্বান জানিয়েছেন বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান ও শোলাকিয়া ঈদগাহের ইমাাম আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ।বিশ্বব্যাপী করোনাভা’ইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতি থেকে মুক্তির জন্য রোজা রেখে ইফতারির সময় দোয়া করার আহ্বান জানিয়েছেন তিনি।

আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ বলেন, ম’হামা’রি আকারে ছড়িয়ে পড়া করোনাভা’ইরাসের কবলে আজ বিশ্ব আ’ক্রান্ত। বাংলাদেশেও তার ভয়াল থাবা জেঁকে বসেছে। আসন্ন রমজান মাসে রোজা-তারাবি ও ইফতারকে এ ভা’ইরাসের ছোবল থেকে মুক্ত রেখে সুষ্ঠুভাবে পালনের জন্য কায়মনোবাক্যে মহান আল্লাহ তায়ালার শরণাপন্ন হওয়ার কোন বিকল্প নেই।

তাই সোমবার (২৭ শাবান, ২০ এপ্রিল) দেশের ধর্মপ্রাণ মুসলমানদের প্রতি রোজা রেখে ইফতারির সময় মহান আল্লাহ তায়ালার কাছে দোয়া করার আহ্বান জানাচ্ছি। ভয়ংকর এই ভা’ইরাস থেকে বাঁচতে আল্লাহর দরবারে আমাদের সকলের বেশি বেশি দোয়া করা প্রয়োজন।এ ছাড়াও তিনি মানুষকে পাপের পথ ছেড়ে আল্লাহর পথে আসতে এবং অতীত গুনাহর জন্য তওবা করারও পরামর্শ দিয়েছেন।

ফরীদ উদ্দীন মাসঊদ বলেন, বিশ্বের আধুনিক রাষ্ট্রগুলোতে করোনাভা’ইরাসের তীব্র প্রকোপ প্রমাণ করে, আল্লাহর দয়া ও অনুগ্রহ ছাড়া নিরাপদ থাকা সম্ভব নয়। আধুনিক জ্ঞান-বিজ্ঞান কখনো মানুষকে আল্লাহ থেকে অমুখাপেক্ষী করতে পারে না। তওবা করে আমাদের আল্লাহর কাছেই ফিরে যেতে হবে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *