দেশের সর্বশেষ জেলাতেও করোনার হানা, আ’ক্রান্ত ৪ !!

প্রা’ণঘা’তী করোনা ভা’ইরাসে আ’ক্রান্ত রোগীর সংখ্যা প্রতিদিন হু হু করে বাড়ছে দেশের বিভিন্ন জেলায়। বাকি ছিল পার্বত্য জেলা রাঙ্গামাটি।কিন্তু গতকাল বুধবার দুপুরে চট্টগ্রামের বিভাগীয় স্বাস্থ্য পরিচালক জানিয়েছেন, রাঙ্গামাটিতে চারজনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মাধ্যমে দেশের ৬৪ জেলায়ই করোনাভা’ইরাসে আ’ক্রান্ত রোগী শনাক্ত হলো।গতকাল বুধবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেন চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির।

এ সময় তিনি বলেন, ‘গত দুদিনে চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্সেস ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে ১২২টি নমুনা পরীক্ষা করা হয়। ২২টি নমুনার পজেটিভ রিপোর্ট এসেছে। এর মধ্যে চট্টগ্রামের নতুন ১২ জন, পুরোনো একজন, রাঙ্গামাটিতে শনাক্ত হয়েছেন চারজন, লক্ষ্মীপুরের একজন, ফেনী জেলায় একজন, নোয়াখালী জেলায় দুজন।’ডা. হাসান শাহরিয়ার কবির জানান, রাঙ্গামাটিতে আ’ক্রান্তদের একজন শহরের রিজার্ভবাজার, দুজন হাসপাতাল এলাকা ও একজন দেবাশিষ নগরের বাসিন্দা।এ পর্যন্ত চট্টগ্রামে ১২৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এ ছাড়া ঢাকা, কুমিল্লা, কক্সবাজার ও রাজবাড়ীতে করোনা শনাক্ত হয়ে চট্টগ্রাম জেনারেল হাসপাতাল ও ফিল্ড হাসপাতালে চিকিৎসাধীন পাঁচ ব্যক্তিও এই তালিকাও রয়েছেন।

এ নিয়ে চট্টগ্রামে এক শিশু, চার পুরুষ ও দুই নারীসহ মোট ৯ জন করোনা আ’ক্রান্ত হয়ে মারা গেছেন। এ ছাড়া আইসোলেশনে এখন পর্যন্ত মারা গেছেন ছয়জন। মৃত্যুর পর তাদের মধ্যে পাঁচজনের নমুনা সংগ্রহ করে পরীক্ষায় করোনা নেগেটিভ পাওয়া যায়।এ ছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন মোট ৩০ জন। বর্তমানে ১৪৯ জন রোগী আইসোলেশনে আছেন। হোম কোয়ারেন্টাইনে ১৪০৩ জন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *