দেশের ৩০ জেলায় ছড়িয়েছে করোনা, দেখে নিন কোথায় আ’ক্রান্ত কত ??

শনিবার (১১ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত বুলেটিনে ৫৮ জনের নতুন করে এই ভা’ইরাসে সংক্রমিত হওয়ার তথ্য জানান রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা।এদিকে আইইডিসিআর’র ওয়েবসাইটে পাওয়া তথ্যানুযায়ী বাংলাদেশে এখন পর্যন্ত ৩১ জেলায় কোভিড-১৯ সংক্রমণ পাওয়া গেছে। এই তথ্য ১১ এপ্রিল সকাল ৮টা পর্যন্ত আপটেড করা।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যানুযায়ী যে ৪৮২ জন করোনাভা’ইরাসে আ’ক্রান্ত হিসেব শনাক্ত হয়েছেন, তাদের মধ্যেও ঢাকায় অবস্থানরতদের সংখ্যাই বেশি। এ পর্যন্ত ঢাকা শহরেই ২৫১ জন আ’ক্রান্ত হয়েছেন এই ভা’ইরাসে। এর বাইরে ঢাকার অন্য উপজেলাগুলোতেও আ’ক্রান্ত আছেন আরও ১৯ জন। অর্থাৎ কেবল ঢাকা জেলাতেই আ’ক্রান্তের সংখ্যা ২৭০।

ঢাকার বাইরে সবচেয়ে বেশি করোনাভা’ইরাসে আ’ক্রান্ত হয়েছেন নারায়ণগঞ্জে। এরই মধ্যে লকডাউন ঘোষণা করা এই জেলায় আ’ক্রান্তের সংখ্যা ৮৩ জন। আর শুরুর দিকেই করোনাভা’ইরাস হানা দেওয়া মাদারীপুরে আ’ক্রান্তের সংখ্যা ১৩ জন। গাজীপুরে ১২ জনের মাঝে কোভিড-১৯ সংক্রমণ পাওয়া গেছে।

এছাড়াও ঢাকা বিভাগের মুন্সীগঞ্জে ১১ জন, কিশোরগঞ্জে ১০ জন, মানিকগঞ্জে পাঁচজন, নরসিংদীতে চারজন, রাজবাড়ীতে ছয়জন, টাঙ্গাইলে দুজন, শরীয়তপুর ও গোপালগঞ্জে একজন করে কোভিড-১৯ আ’ক্রান্ত পাওয়া গেছে।ময়মনসিংহ বিভাগের ময়মনসিংহ জেলায় পাঁচজন, জামালপুর জেলায় তিনজন, শেরপুরে দুইজন ও নেত্রকোনায় একজনের মধ্যে কোভিড-১৯ সংক্রমণ পাওয়া গেছে।

চট্টগ্রাম জেলার বিভিন্ন এলাকায় আটজনের মধ্যে কোভিড-১৯ সংক্রমণ পাওয়া গেছে। চট্টগ্রাম বিভাগের কুমিল্লা জেলায় আটজন, ব্রাহ্মণবাড়িয়ায় চারজন, চাঁদপুরে চারজন ও কক্সবাজারে একজনের মধ্যে কোভিড-১৯ সংক্রমণ পাওয়া গেছে।সিলেট জেলায় একজন কোভিড-১৯ আ’ক্রান্ত শনাক্ত হয়েছে। এছাড়াও সিলেট বিভাগের মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলায় একজন করে কোভিড-১৯-এ আ’ন্ত হয়েছেন।

এদিকে রংপুর বিভাগের রংপুর জেলায় দুইজন, গাইবান্ধায় পাঁচজন ও নীলফামারীতে দুজনের মধ্যে কোভিড-১৯ সংক্রমণ পাওয়া গেছে।আর খুলনা বিভাগের একমাত্র চুয়াডাঙ্গায় একজনের মধ্যে কোভিড-১৯ সংক্রমণ পাওয়া গেছে।বরিশাল বিভাগের বরগুনা জেলায় একজন ও পটুয়াখালী জেলায় একজনের মধ্যে কোভিড-১৯ সংক্রমণ পাওয়া গেছে।

এদিকে শনিবার স্বাস্থ্য অধিদফতরের স্বাস্থ্য বুলেটিনে জানানো হয়, বেলা আড়াইটা পর্যন্ত ২৪ ঘণ্টায় সারা দেশে ৯৫৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৫৮ জনের মধ্যে ভা’ইরাসটির সংক্রমণ ধরা পড়ায় আ’ক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৮২জনে।

সূত্রঃ বিডি২৪ রিপোর্ট

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *