দেশে করোনায় আ’ক্রান্তের সংখ্যা ২০ হাজার ছাড়াল, আরো জানুন…

গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে করোনাভা’ইরাসে আ’ক্রান্ত হয়ে মারা গেছেন ১৫ জন। এনিয়ে মোট মারা গেলেন ২৯৮ জন। এছাড়া একই সময়ে আরও ১,২০২ জন করোনাভা’ইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ২০,০৬৫।আজ শুক্রবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভা’ইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

অনলাইন বুলেটিনে বলা হয়, ৪১টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৮,৫৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়। করোনাভা’ইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে ঘরে থাকা, রমজানে স্বাস্থ্যবিধি মেনে চলা, বেশি বেশি পানি ও তরল জাতীয় খাবার, ভিটামিন সি ও ডি সমৃদ্ধ খাবার খাওয়া, টাটকা ফলমূল ও সবজি খাওয়াসহ শরীরকে ফিট রাখতে নিয়মিত হালকা ব্যায়াম এবং স্বাস্থ্য অধিদপ্তর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয়।

গতকাল বৃহস্পতিবার পর্যন্ত করোনাভা’ইরাস শনাক্তে নমুনা পরীক্ষা করা হয়েছিল ৭,৩৯২টি। এরমধ্যে নতুন শনাক্ত হয়েছিলেন ১,০৪১ জন। মোট শনাক্ত হয়েছিলেন ১৮,৮৬৩ জন। এ ছাড়া গতকাল আরও ১৪ জন মারা যান। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছিল ২৮৩ জন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *