দেশে করোনা শনাক্তের সব রেকর্ড ভাঙল আজ !!

দেশে একদিনে করোনা ভা’ইরাসে আ’ক্রান্তের সংখ্যা ২৫২৩ জন। এ পর্যন্ত এটিই এক দিনে আ’ক্রান্ত হওয়ার সর্বোচ্চ সংখ্যা। এ সময়ে মারা গেছেন ২৩ জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৫৮২ জনে এবং আ’ক্রান্ত ৪২ হাজার ৮৪৪ জন। আজ শুক্রবার (২৯ মে) দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা: নাসিমা সুলতানা।

তিনি আরও জানান, ৪৯টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ৯৮২টি এবং পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ৩০১টি। আ’ক্রান্তের হার ২২.৩৩ শতাংশ। নাসিমা সুলতানা আরও জানান, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৯০ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৯ হাজার ১৫ জন। সুস্থতার হার ২১.০৪ শতাংশ এবং মৃত্যুর হার ১.৩৬ শতাংশ।

২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ৩২৮ জনকে। আইসোলেশন থেকে ছাড় দেয়া হয়েছে ১৭২ জনকে। মারা যাওয়া ব্যক্তিদের সম্পর্কে জানানো হয়, পুরুষ ১৯ জন ও নারী চারজন। বয়স বিশ্লেষণে জানা যায়, ১১-২০ বছরের মধ্যে একজন, ২১-৩০ একজন, ৩১-৪০ দুইজন, ৪১-৫০ পাঁচজন, ৫১-৬০ পাঁচজন, ৬১-৭০ ছয়জন, ৭১-৮০ একজন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুইজন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *