দেশে গত ২৪ ঘণ্টায় মৃ’ত ১৬ জনই পুরুষ, আরো জানুন বিস্তারিত…

গেল ২৪ ঘণ্টায় দেশে করোনাভা’ইরাসে আ’ক্রান্ত হয়ে আরও ১৬ জন মারা গেছেন। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩১৪ জনে। মৃতরা মধ্যে সবাই পুরুষ।শনিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভা’ইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়।অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত হয়েছেন ৯৩০ জন। দেশে মোট করোনায় আ’ক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ৯৯৫ জনে।

হেলথ বুলেটিনে জানানো হয়, একদিনে সুস্থ হয়েছেন ৩৩৫ জন। এ নিয়ে মোট ৪ হাজার ১১৭ জন সুস্থ হলেন।অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, মৃতদের মধ্যে ঢাকা বিভাগের ১২ জন। চট্টগ্রাম ও রংপুর বিভাগের রয়েছেন দুই জন করে।স্বাস্থ্য অধিদপ্তরে এই কর্মকর্তা আরও বলেন, মৃতদের মধ্যে ঢাকা মহানগরের বাসিন্দা ছিলেন সাতজন। ২ জন বসবাস করতেন ঢাকা জেলায়। এছাড়া গাজীপুর, মুন্সিগঞ্জ ও নরসিংদীতে থাকতেন একজন করে। এর সবাই পুরুষ।

ব্রিফিংয়ে জানানো হয়, ২৪ ঘণ্টায় করোনা শনাক্তে আরও ছয় হাজার ৫০১টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় আগের কিছু মিলিয়ে মোট ছয় হাজার ৭৮২টি নমুনা।এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো এক লাখ ৬৭ হাজার ২৯৪টি। নতুন নমুনা পরীক্ষায় আরও ৯৩০ জনের দেহে করোনাভা’ইরাস শনাক্ত হয়েছে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *