দেশে গত ২৪ ঘণ্টায় মৃ’ত ৩৮ জনের সম্পর্কে যা জানানো হয়েছে !!

দেশে করোনাভা’ইরাসে আ’ক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৩৮ জনের মৃ’ত্যু হয়েছে। এ সময়ে আ’ক্রান্ত হয়েছেন ৩ হাজার ৯৯ জন। এ নিয়ে মোট আ’ক্রান্তের সংখ্যা দাঁড়াল ৯০ হাজার ৬১৯ জন এবং মোট মৃতের সংখ্যা দাঁড়াল এক হাজার ২০৯ জনে। আজ সোমবার (১৫ জুন) দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা: নাসিমা সুলতানা।

তিনি আরো জানান, ৫৮টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ৭৩৩টি আর পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৩৮টি। শনাক্তের হার ২০.৬১ শতাংশ। ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ৫৩৬ জনকে। আইসোলেশন থেকে ছাড় দেয়া হয়েছে ২৯৫ জনকে।

নাসিমা সুলতানা আরো জানান, এ পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৩৪ হাজার ২৭ জন। সুস্থতার হার ৩৭.৫৫ শতাংশ এবং মৃত্যুর হার ১.৩৩ শতাংশ। মারা যাওয়া ব্যক্তিদের সম্পর্কে জানানো হয়, পুরুষ ৩২ জন ও নারী ৬ জন। বয়স বিশ্লেষণে জানা যায়, ২১ থেকে ৩০ বছরের মধ্যে তিনজন, ৩১-৪০ তিনজন, ৪১-৫০ সাতজন, ৫১-৬০ পাঁচজন, ৬১-৭০ ১৫ জন এবং ৭১ থেকে ৮০ বছরের মধ্যে পাঁচজন। হাসপাতালে মারা গেছেন ২৫ জন, বাড়িতে ১১ জন এবং হাসপাতালে আনার পথে দুইজন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *