দেশে প্রথমবারের মতো কোনো বিদেশি নাগরিক করোনাভা’ইরাসে আ’ক্রান্ত !!

দেশে প্রথমবারের মতো কোনো বিদেশি নাগরিক প্রা’ণঘা’তী করোনাভা’ইরাসে আ’ক্রান্ত হয়েছেন। আ’ক্রান্ত ওই ব্যক্তি শ্রীলঙ্কান নাগরিক। তিনি চট্টগ্রামের কর্ণফুলী ইপিজেডের একটি পোশাক কারখানায় কর্মরত আছেন।বুধবার (৬ মে) চট্টগ্রামের স্বাস্থ্য বিভাগ এসব তথ্য জানিয়েছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমাল সায়েন্স বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ল্যাবে সকালে ঘোষিত ১২২টি নমুনার ফলাফলে এ তথ্য জানা গেছে।

নগরের খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রনব চৌধুরী জাগো নিউজকে বলেন, ‘নগরের দক্ষিণ খুলশীর একটি বাড়িতে শ্রীলঙ্কার একজন নাগরিক করোনা আ’ক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। বাড়িটি লকডাউন করা হচ্ছে। তিনি আগে থেকেই বাসায় কোয়ারেনটাইনে আছেন।’

এদিকে, বুধবার রাতে চট্টগ্রামের বিশেষায়িত হাসপাতাল বিআইটিআইডিতে ১৯০টি নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ১২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে ১১ জন চট্টগ্রামের। যাদের দু’জন ইতিমধ্যেই মারা গেছেন।রাত সাড়ে ৯টার দিকে এসব বিষয় জাগো নিউজকে নিশ্চিত করেছেন চট্টগ্রামের সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি।

তিনি জানান, আ’ক্রান্তদের একজন সাতকানিয়ার, একজন সীতাকুণ্ডের, একজন নগরের ফৌজদারহাট এলাকার, একজন নগরের বাকলিয়া থানার রাহাত্তারপুল এলাকার, একজন বহদ্দারহাট এলাকার, একজন সাগরিকা, দামপাড়া পুলিশ লাইন্সের দুইজন এবং একজন নাসিরাবাদ এলাকার বাসিন্দা।তিনি আরও জানান, এছাড়াও নগরের চান্দগাঁও ও চমেকে ভর্তি ঝালকাঠির দুই ব্যক্তি মারা গেছেন। পরে তাদের করোনা শনাক্ত হয়েছে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *