দেশে ফিরেছেন মালদ্বীপে আটকাপড়া ৭০ বাংলাদেশি !!

করোনাভা’ইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে মালদ্বীপে বসবাসরত প্রবাসী ৭০ জন বাংলাদেশি নাগরিককে নিয়ে বাংলাদেশ বিমান বাহিনীর একটি সি-১৩০জে পরিবহন বিমান মঙ্গলবার দেশে ফিরেছে।বাংলাদেশ বিমান বাহিনীর ১৫ সদস্যের এয়ার ক্রু এর সমন্বয়ে গঠিত এই মিশনের নেতৃত্বে ছিলেন বাংলাদেশ বিমান বাহিনীর গ্রুপ ক্যাপ্টেন মো. এনামুল হক, জিইউপি, এওডব্লিউসি, পিএসসি।

বাংলাদেশ সশস্ত্র বাহিনী করোনাভা’ইরাস প্রতিরোধকল্পে প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় বাংলাদেশ সরকার কর্তৃক প্রকাশিত নীতিমালা অনুসরণ করে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে। এরই ধারাবাহিকতায়, বাংলাদেশ সরকারের পক্ষ থেকে বন্ধুত্বের নিদর্শনস্বরূপ বিমান বাহিনীর একটি সি-১৩০জে পরিবহন বিমানের মাধ্যমে মালদ্বীপের ৭১ জন নাগরিককে ঢাকা থেকে মালদ্বীপে পোঁছে দেয়া হয়েছিল।

পরবর্তীতে সি-১৩০জে পরিবহন বিমানটি ফেরার পথে মালদ্বীপে বসবাসরত ৭০ জন প্রবাসী বাংলাদেশি নাগরিককে নিয়ে দেশে ফিরে আসে। এসব প্রবাসী বাংলাদেশিরা মালদ্বীপে বৈধভাবে বসবাস করে আসছিলেন। প্রবাসী বাংলাদেশিদের অনুরোধে ও মালদ্বীপ সরকারের আন্তরিকতায় তাদেরকে দেশে ফিরিয়ে আনা সম্ভব হয়েছে। বাংলাদেশ সরকারের সিদ্ধান্ত অনুযায়ী মালদ্বীপে বসবাসরত যেসব প্রবাসী বাঙালি নভেল করোনাভা’ইরাসে আ’ক্রান্ত নয়, এ যাত্রায় শুধুমাত্র তাদেরকেই যথাযথ মেডিকেল চেক-আপের মাধ্যমে সুনিশ্চিত করার পর দেশে ফেরত আনা হয়।

উল্লেখ্য যে, করোনাভা’ইরাস পরিস্থিতিতে আটকেপড়া মালদ্বীপের ৭১ জন নাগরিক ও মালদ্বীপে অবস্থানরত বাংলাদেশিদের করোনার চিকিৎসা সেবা প্রদানের জন্য ১০ সদস্যের একটি সশস্ত্র বাহিনী মেডিকেল টিম নিয়ে গত সোমবার (২০ এপিল) মালদ্বীপের উদ্দেশ্যে বাংলাদেশ বিমান বাহিনীর একটি সি-১৩০জে পরিবহন বিমান ঢাকা ত্যাগ করেছিল।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *