দেশে বাড়লেও কাতারে কমেছে সোনার দাম

দেশের বাজারে সোনার দাম বাড়লেও কাতারে কমেছে সোনার দাম। কাতারে সোনার দাম কমায় গত মাসের তুলনায় চলতি মাসের দামে তাই কিছুটা স্বস্তি পাচ্ছেন ক্রেতারা।

আজ ২৩ আগস্ট সোমবার কাতারে’র কয়েকটি জুয়েলারি প্রতিষ্ঠানে বিক্রেতাদে’র সঙ্গে কথা বলে সোনার যে সর্বশেষ রেট জানা গেছে, তা পাঠকদের জন্য তুলে ধরা হলোঃ

২৪ ক্যারেট প্রতি গ্রাম সোনার দাম ২১৯ রিয়াল, ২২ ক্যারেট প্রতি গ্রাম ২০৭ রিয়াল, ২১ ক্যারেট প্রতি গ্রাম ১৮৩ রিয়াল। ১৮ ক্যারেট প্রতি গ্রাম ১৫৭ রিয়াল, তবে স্বর্ণে’র অলংকার কেনার সময় উপরে উল্লেখিত এই প্রতি গ্রামের মূল্যের সঙ্গে মেকিং চার্জ বা বানানো’র খরচ যোগ হয়ে থাকে যা ডিজাইনের উপর নির্ভর করে।

মনে রাখা ভালো, ১১.৬৬ গ্রামে এক ভরি হয়ে থাকে। সুতরাং ভরি হিসেবে কাতারের বাজারে খাঁটি সোনার দাম বাংলাদেশি টাকায় ২৪ ক্যারেট প্রতি ভরি ৬০ হাজার ১৮৪ টাকা। এদিকে আন্তর্জাতিক বাজারে সোনার দাম কমলেও দেশীয় বাজারে ভরিপ্রতি ১ হাজার ৫১৬ টাকা বাড়িয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতির নেতারা।

তাতে ভালো মানের, অর্থাৎ ২২ ক্যারেটের এক ভরি সোনার দাম গিয়ে দাঁ’ড়াচ্ছে ৭৩ হাজার ৪৮৩ টাকায়।রোববার (২২ আগস্ট) সকাল থেকে সোনার এই নতুন দ’র কার্যকর করা হয়েছে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *